The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

পাকিস্তানে ব্রিটিশ এয়ারওয়েজের বিমান পরিষেবা শুরু ১০ বছর পর!

এখন থেকে বোয়িং ৭৮৭ ড্রিমলাইনারের মাধ্যমে ইসলামাবাদ হতে লন্ডনে সপ্তাহে ৩টি করে ফ্লাইট চলাচল করবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক দশকের বেশি সময় বন্ধ থাকার পর আবারও পাকিস্তানের সঙ্গে বিমান পরিষেবা শুরু করেছে ব্রিটিশ এয়ারওয়েজ বা বিএ।

পাকিস্তানে ব্রিটিশ এয়ারওয়েজের বিমান পরিষেবা শুরু ১০ বছর পর! 1

সম্প্রতি বিএ এর তরফ হতে জানানো হয়, এখন থেকে বোয়িং ৭৮৭ ড্রিমলাইনারের মাধ্যমে ইসলামাবাদ হতে লন্ডনে সপ্তাহে ৩টি করে ফ্লাইট চলাচল করবে। সেই অনুসারে গত সোমবার (৩ জুন) ইসলামাবাদ বিমান বন্দরের স্থানীয় সময় সকাল ৯টা ২৫ মিনিটে অবতরণ করে ব্রিটিশ এয়ারওয়েজের BA-621 বিমানটি।

উল্লেখ্য, ২০০৮ সালে পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের ম্যারিয়ট হোটেলে বোমা হামলার ঘটনায় ৫০ জনের বেশি মানুষ মৃত্যুর পর ব্রিজিশ এয়ারওয়েজ ফ্লাইট অপারেশন বন্ধ করে দেওয়া হয়। সেই বন্ধ থাকা উড়ান পথটিও আবার চালু হলো। এর মাধ্যমে পশ্চিমের কোনো দেশ প্রথম পাকিস্তানে তাদের উড়ান পরিষেবা শুরু করেছে। এর আগে ইসলামাবাদ ও লন্ডনের মধ্যে শুধুমাত্র সরাসরি বিমান পরিষেবা করতো পাকিস্তানের পতাকাবাহী পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের বিমান।

ইসলামাবাদে আবার ফ্লাইট চালুর বিষয়ে ব্রিটিশ এয়ারওয়েজের এক মুখপাত্র বলেছেন, এই রুটে আমরা নতুন, দীর্ঘাকৃতির এই বোয়িংয়ের ৭৮৭ মডেলের ড্রিমলাইনার ব্যবহার করছি। ২০০৮ সালে হোটেলে হামলার পর তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় এয়ারওয়েজ কর্তৃপক্ষ জানিয়েছিলো, আমরা আমাদের গ্রাহক, কর্মী বা এয়ারক্রাফটের নিরাপত্তা নিয়ে কোনো ধরনের কমপ্রোমাইজ করতে চাই না।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...