The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ফুজি ফিল্ম এক সময়ের মসাদা কালো দুনিয়া ফেরত দিবে!

জাপানি ফিল্ম সংস্থা ‘ফুজি ফিল্ম’ দুই বিশ্বযুদ্ধের নানান ছবি তুলেছিল। এবার সেই সময়কেই ফিরিয়ে আনতে চাইছে বিশ্বের ফিল্মপ্রেমীদের কাছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফেলে আসা দিনের মতো করেই ছবি ফিরিয়ে দিতে বাজারে আসছে ফুজি ফ্লিমের নতুন এক অধ্যায়। যার মাধ্যমে ফিরে যাওয়া যাবে সেইসব সাদা কালোর দুনিয়া। যার সঙ্গে জড়িত রয়েছে আমাদের ইতিহাস।

ফুজি ফিল্ম এক সময়ের মসাদা কালো দুনিয়া ফেরত দিবে! 1

প্রযুক্তির উন্নয়নের সঙ্গে সঙ্গে সাদা কালোর দুনিয়াকে হটিয়ে বাজার দখল করেছে উন্নতমানের ডিএসএলআর ও স্মার্টফোনের ফটো এডিটিং অ্যাপ। জাপানি ফিল্ম সংস্থা ‘ফুজি ফিল্ম’ দুই বিশ্বযুদ্ধের নানান ছবি তুলেছিল। এবার সেই সময়কেই ফিরিয়ে আনতে চাইছে বিশ্বের ফিল্মপ্রেমীদের কাছে। তাই বাজারে আনতে চলেছে `ফুজি`-র `নিওপান ১০০ অ্যাক্রস ২ ফিল্ম`।

জানা গেছে, প্রথমে জাপানের বাজারে আসবে এই ফটোগ্রাফিক ফিল্ম। ওই বাজারে ভালো সাফল্য পেলে আন্তর্জাতিক বাজারে পৌঁছাবে এই ক্যামেরার ফিল্ম। `নিওপান ১০০ অ্যাক্রস ২` মূলত দু’টি পৃথক ফরম্যাটে পাওয়া যাবে ৩৫ মিমি এবং ১২০ মিমি ও এর আইএসও ১০০। তাছাড়াও রয়েছে উন্নতমানের সিগমা টেকনোলজি যা ছবির গ্রেন ও তীক্ষ্ণতাকে আরও উন্নত করেছে।

ফুজি প্রথম পা রাখে ছবির দুনিয়ায় ১৯৩৪ সালে। চাহিদা পূরণ করে পর্যায়ক্রমে বিশ্বের ব্যবহারকারীদের মনে ব্যাপকভাবে জায়গা দখল করে নেয়। তারপর ১৯৩৬ সালে তারা মনোক্রমিক ফটোগ্রাফিক ফিল্ম বাজারে নিয়ে আসে। তবে কাঁচামালের অভাব ও মানুষের পছন্দের হেরফেরের জন্য গত বছর অক্টোবরে কিছুটা বাধ্য হয়েই তারা বন্ধ করে দিয়েছেন ফটোগ্রাফিক ফিল্মের বিক্রি।

তবে ছবিওয়ালাদের সাদা কালোর প্রতি অনুরাগ ও নস্টালজিয়াকে বাঁচিয়ে রাখতেই নতুন কিছু ফিচার নিয়ে আবার ফিরে আসছে এই প্রতিষ্ঠানটি।

Loading...