নারীদের ‘একের ভিতর সব’ গুণে গুণান্বিত হতে আহবান বলিউড ড্যান্সিং কুইন মাধুরী দীক্ষিতের!

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বলিউডের জনপ্রিয় অভিনেত্রী এবং ডান্সিং কুইন মাধুরী দীক্ষিত। বলিউড এবং সারা বিশ্বের হিন্দি চলচ্চিত্রপ্রেমীদের হৃদয়ে ঝড় তোলা এই অভিনেত্রীর ক্যারিয়ারের শুরুটা ততটা মসৃণ ছিলো না, কিন্তু এখন তিনি একজন সফল ব্যক্তিত্ব। সম্প্রতি নারীদেরও ‘একের ভিতর সব’ গুণে গুণান্বিত হতে আহবান জানিয়েছেন তিনি।


Madhuri-Dixit-Latest-Wallpapers-

মাধুরী দীক্ষিত একাধারে সিনেমার শ্যুটিং, টিভির কাজ, রেড কার্পেটে উপস্থিতি, স্ত্রী এবং মায়ের দায়িত্ব পালনের মাধ্যমে পারিবারিক এবং পেশাগত জীবনে সফলতা অর্জন করেছেন – এটা মাধুরী ব্যক্তিগতভাবে বিশ্বাসও করেন। সকল ক্ষেত্রেই এই ধরণের সমতাকরণ আচরণই ভারতীয় আধুনিক নারীদের মূল বৈশিষ্ট্য। এইভাবে তিনি নারীদেরও ‘একের ভিতর সব’ গুণে গুণান্বিত হওয়ার অনুপ্রেরণা যোগাচ্ছেন। ইন্দো এশিয়ান নিউজ সার্ভিসে একটি রিপোর্টে এই তথ্য জানা গেছে।

‘এক জীবনে ড্যান্সার, অভিনেত্রী, মা, স্ত্রী সকল চরিত্রযাপন করছি আমি। ‘একের ভিতর সব’ এই হচ্ছে ভারতীয় আধুনিক নারীর মন্ত্র।’ ৪৬ বছর বয়সী মাধুরী দীক্ষিত এই কথাগুলো টুইট করেছেন।

তিনি মনে করেন, তিনি নারীবাদী নন। তিনি একজন স্বাধীন এবং শক্তিশালী নারী, যেমনটা ভারতীয় নারীদের হওয়া উচিত। নারীদের যে উন্নয়ন ভারতীয় চলচ্চিত্রেও তার প্রতিফলন ঘটেছে বলে তিনি বলেছেন।

মাধুরী দীক্ষিত রুপালি জগতের ড্যান্সিং কুইন নামের পরিচিত। ‘এক দু তিন’, ‘ধাক ধাক’, ‘আজা নাচেলে’ ইত্যাদি গানের দৃশ্যে ভালো নাচের জন্য এখনও তুমুল জনপ্রিয় এই অভিনেত্রী। মার্কিন যুক্তরাষ্ট্র বেসড সার্জন শ্রীরাম নেনে কে বিয়ে করে  রঙিন  শোবিজ জগত থেকে বিদায় নিয়েছিলেন একসময় এবং মুম্বাই ছেড়ে ড্যানভারেও চলে গিয়েছিলেন। দীর্ঘ ছয় বছরের নির্বাসন শেষে পুনরায় বলিউডে ফিরেছেন তিনি এবং সেলিব্রেটি পারফর্মারদের অংশগ্রহণে রিয়েলিটি শো ‘ঝালাক দিখলা জা ৬’ এর বিচারক হিসাবে দায়িত্ব পালন করেছেন।

উল্লেখ্য, বলিউডের খ্যাতিমান অভিনেতা নাসিরুদ্দিন শাহর বিপরীতে ‘দাদ ইশকিয়া’ ছবিতে অভিনয় করছেন তিনি, এই মুভিতে শাহ এর সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যে দেখা যাবে মাধুরীকে। অপরদিকে অনুভব সিনহার ছবি ‘গুলাব গ্যাং’ নামক ছবিতেও অভিনয় করছেন মাধুরী। এ ছবিতে নারীর ক্ষমতায়ন এবং স্বাধীনতার জয়গান করা হয়েছে যেখানে একজন শক্তিশালী নারী চরিত্রের ভূমিকায় অভিনয় করেছেন মাধুরী।

maxresdefault3-640x360

এর মাঝে অয়ন মুখার্জির পরিচালনায় সুপার হিট মুভি ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’ ছবির আইটেম গান ‘ঘাগড়া’তেও রণবীর কাপুর বিপরীতে নেচেছেন তিনি। দি ঢাকা টাইমস এর একটি খবর ‘বলিউড মাতালেন আইটেম গান ‘ঘাগড়া’তে মাধুরী দীক্ষিত!” তে এই সম্পর্কে বিস্তারিত জানুন।

তথ্যসূত্রঃ ইয়াহু নিউজ

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...