The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

জিমেইলে ২ জুলাই যু্ক্ত হচ্ছে ডাইনামিক ফিচার

ডাইনামিক ই-মেইল সব জিমেইল ব্যবহারকারীর জন্যই চালু হবে

The Gmail email application is seen on a portable device in this photo illustration on December 6, 2017. (Photo by Jaap Arriens/NurPhoto via Getty Images)

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জিমেইলে কিছু ডাইনামিক ফিচার যুক্ত করার ঘোষণা আগেই দিয়েছিল গুগল। গুগলের এই ঘোষণাটি কার্যকর হতে চলেছে আগামী ২ জুলাই হতে।

জিমেইলে ২ জুলাই যু্ক্ত হচ্ছে ডাইনামিক ফিচার 1

সংবাদ মাধ্যমের এক তথ্যে জানা যায়, ঘোষণা অনুযায়ী জিমেইল ব্যবহারকারীরা তাদের কাছে আসা ও উত্তর পাঠানো মেইলগুলোতে বেশ কিছু পরিবর্তন দেখতে পাবেন। বোল্ড টেক্সট দেখে গুগল এই ডাইনামিক ই-মেইল শনাক্ত করতে পারবে।

গুগল এক ব্লগপোস্টে জানিয়েছে যে, ডাইনামিক ই-মেইল সব জিমেইল ব্যবহারকারীর জন্যই চালু হবে। অর্থাৎ জিমেইল ব্যবহারকারীরা সবাই বাই ডিফল্ট এই ডাইনামিক ই-মেইলগুলো দেখতে পাবেন।

ডাইনামিক ই-মেইলগুলোর ক্ষেত্রে ব্যবহারকারীরা খুব সহজেই সরাসরি বার্তাটির মধ্যে থেকে পদক্ষেপও নিতে পারবেন। যেমন- যেকোনও ইভেন্টে রেসপন্স করতে পারবেন, যেকোনও ক্যাটালগ ব্রাউজও করতে পারবেন এবং যেকোনও মন্তব্যের জবাবও দিতে পারবেন।

উদাহরণস্বরূপ বলা যায়, ব্যবহারকারী যদি কোনও গুগল ডকে কোনও রকম মন্তব্য করতে চান, তাহলে তার কোনও ব্যক্তির কাছ থেকে মন্তব্য উল্লেখপূর্বক পৃথক ই-মেইল বিজ্ঞপ্তি পেতে হবে না। ডাইনামিক জিমেইলে আপ-টু-ডেট থ্রেড দেখতে পাবেন- যেখানেই তারা টেক্সটের মধ্য থেকেই উত্তর দিতে পারবেন এবং যেকোনও বিষয়ের সমাধানও দিতে পারবেন।

তবে সেজন্য অবশ্য ব্যবহাকারীদের কিছু নির্দেশিকা অনুসরণ করতে হবে। ডাইনামিক ই-মেইল চালু করতে প্রথমেই জি-মেইলে সাইন ইন করতে হবে। তারপর ওপরের ডানদিকে থাকা সেটিংস হতে ডাইনামিক ই-মেইল চালু করা যাবে বলে জানানো হয়েছে প্রকাশিত ওই তথ্যে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...