The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

‘বায়তুল মুকাদ্দাস শহরের নতুন ইতিহাস লিখতে চলেছে ইসরাইল’

অভিযোগ করেছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘বায়তুল মুকাদ্দাস শহরের নতুন এক ইতিহাস লিখতে চলেছে ইসরাইল’! শহরটির ইসলামি পরিচিতি এবং জনসংখ্যার কাঠামোয় পরিবর্তন আনার চেষ্টা অব্যাহত রেখেছে ইসরাইল।

‘বায়তুল মুকাদ্দাস শহরের নতুন ইতিহাস লিখতে চলেছে ইসরাইল’ 1

ইসরাইল বর্তমানে বায়তুল মুকাদ্দাস শহরের নতুন ইতিহাস লিখছে এবং শহরটির ইসলামি পরিচিতি ও জনসংখ্যার কাঠামোয় পরিবর্তন আনারও চেষ্টা অব্যাহত রেখেছে বলে জানিয়েছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু।

গত বুধবার সৌদি আরবের জেদ্দায় ইসলামী সহযোগিতা সংস্থা ওআইসি পররাষ্ট্রমন্ত্রীদের বিশেষ সম্মেলনে এ কথা বলেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু।

মেভলুত চাভুসওগ্লু বলেন, ফিলিস্তিন বর্তমানে নানা জটিল সমস্যার সম্মুখীন। বায়তুল মুকাদ্দাস শহরের আইনি এবং ঐতিহাসিক অবস্থানও হুমকির মুখে পড়েছে। ইসরাইল একের পর এক বায়তুল মুকাদ্দাস এবং পশ্চিম তীরে ইহুদি উপশহরের সংখ্যা বাড়াচ্ছে বলেও তিনি জানিয়েছেন।

তিনি আরও বলেন, ইসরাইল ফিলিস্তিনিদের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়ন এবং অগ্রগতির পথেও বাধা সৃষ্টি করছে। তুর্কি পররাষ্ট্রমন্ত্রী আল-আকসা মসজিদের বর্তমান পরিস্থিতির বিষয়েও উদ্বেগ প্রকাশ করেন। তিনি বলেন, গত রমজানে শত শত ইহুদিবাদীরা মসজিদুল আকসায় হামলা চালিয়েছে।

ওআইসি গঠনের মূল উদ্দেশ্য স্মরণ করিয়ে দিয়ে তিনি বলেন, ওআইসি প্রতিষ্ঠার প্রধান উদ্দেশ্যই হচ্ছে ফিলিস্তিনি জাতির ন্যায্য অধিকার রক্ষা করা। তিনি স্মরণ করিয়ে দিয়ে বলেন, বায়তুল মুকাদ্দাস হলো ওআইসি’র রেড লাইন।

Loading...