The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

জাহিদ হাসানের ঈদের নাটক ‘হিসাবের পাগল’

এটিও জাহিদ ভক্তদের এই ঈদের একটি উপহার বলা যায়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঈদ এলেই নতুন নতুন মজার মজার নাটক নির্মাণে ব্যস্ত হয়ে পড়েন নির্মাতারা। এবারের কোরবানীর ঈদও এর থেকে ব্যতিক্রম নয়। এবারের ঈদে জাহিদ হাসানের নতুন ধারাবাহিক নাটক ‘হিসাবের পাগল’।

জাহিদ হাসানের ঈদের নাটক ‘হিসাবের পাগল’ 1

ঈদ এলেই নতুন নতুন মজার মজার নাটক নির্মাণে ব্যস্ত হয়ে পড়েন নির্মাতারা। এবারের কোরবানীর ঈদও এর থেকে ব্যতিক্রম নয়। এবারের ঈদে জাহিদ হাসানের নতুন ধারাবাহিক নাটক ‘হিসাবের পাগল’। আর জাহিদ হাসানের ঈদের নাটক মানেই মজার নাটক। হাসিতে ভরপুর বিনোদন। প্রতি ঈদেই এমন মজার মজার নাটক উপহার দেন এই প্রজন্মের জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। এটিও জাহিদ ভক্তদের এই ঈদের একটি উপহার বলা যায়।

নাটকটির গল্প এমন- কিছুদিন নিখোঁজ থাকার পর পাগল হয়ে আবার গ্রামে ফিরে হাসেম। তারপর হতেই যেনো গ্রামের সকলের ঘুম হারাম হয়ে যায়। এক মিনিটের জন্যও কেও শান্তিতে থাকতে পারে না। মধ্যরাতে ঘুমে থাকা মানুষকে জাগিয়ে তুলে দৌড়ে পালিয়ে যায় সে, রাস্তায় গিয়ে দুধ বিক্রেতার দুধ ফেলে দেয়, মিষ্টির দোকানে থাকা মিষ্টিতে বালি দিয়ে দেয়, এমনকী কিশোর-কিশোরীরা যখন লুকিয়ে প্রেম করে তখন তাদের মাঝেও ব্যাঘাত ঘটায় এই পাগল মানুষটি হাসেম।

একের পর এক যখন নানা ঘটনা ঘটেই চলছে, তখন হাসেমের স্ত্রী তাকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে চিকিৎসক, কবিরাজ, ভণ্ড পিরসহ নানারকম চিকিৎসা চালিয়ে যাওয়ার চেষ্টা করতে থাকে। তবে হাসেম ওরফে হাসু পাগল বিভিন্ন কৌশলে সবাইকে তাড়িয়ে দেন। এমন একটি মজার গল্প নিয়ে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘হিসাবের পাগল’।

‘হিসাবের পাগল’ নাটকটি রচনা এবং পরিচালনা করেছেন শাহরিয়ার সুমন। এই নাটকটিতে হাসেম চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। তার স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন ঊর্মিলা শ্রাবন্তী কর।

এই নাটকটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন রাশেদ মামুন অপু, এলিনা শাম্মি, তারিক স্বপন, হান্নান শেলী, পারভেজ সুমন, বাদল শিকদার, লিজা খানম, অপূর্ব আমিন, সিমানা শিলা, উত্তম তরফদারসহ অনেকেই।

সম্প্রতি ৭ পর্বের এই ধারাবাহিক নাটক ‘হিসাবের পাগল’ দৃশ্যধারণের কাজ শেষও হয়েছে। ঈদুল আজহার দিন হতে ৬ষ্ঠ দিন পর্যন্ত সন্ধ্যা ৬টা ২০ মিনিটে বেসরকারি টিভি চ্যানেল বৈশাখী টিভিতে ‘হিসাবের পাগল’ নাটকটি প্রচারিত হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...