The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

পর্যটকদের গাড়িকে তাড়া করলো এক রাগী হাতি! [ভিডিও]

দক্ষিণ আফ্রিকার ক্রুগের ন্যাশনাল পার্কে বেড়াতে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার একদল পর্যটক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা আগে দেখেছি বাঘ কিংবা সিংহ মানুষের উপর চড়াও হওয়ার ঘটনা। তবে এবার একটু ব্যতিক্রমি ঘটনা হলো পর্যটকদের গাড়িকে তাড়া করলো এক রাগী হাতি! এমন একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে।

পর্যটকদের গাড়িকে তাড়া করলো এক রাগী হাতি! [ভিডিও] 1

বাস্তবে দেখতে গেলে মনে হয় হাতি একটি নিরীহ প্রাণী। তাছাড়া এক বড় ও মোটা হওয়ার কারণে হাতি নড়তে-চড়তেও বেশ সময় লাগে। মনে হবে এমন একটি প্রাণী গায়ে-গতরে যতোই বড় হোক কাওকে মনে হয় তাড়া করতে পারবে না কখনও। তবে এমন একটি ভিডিও ভাইরাল না হলে আমরাও হয়তো সেই ধারণাই পোষণ করতাম আগের মতোই। কিন্তু আমাদের সেই ধারণা এবার উড়ে গেলো। হাতিও যে বাস্তবে রাগতে পারে বা অনেক জোরেই মানুষকে তেড়ে আসতে পারে সেটি আমরা দেখলাম স্বচোক্ষে! যা দেখে আমরা সত্যিই থমকে গেলাম! এই নিরীহ প্রাণীটির এতো রাগ? ভার শরীর নিয়েও একটি হাতি এভাবে তেড়ে আসতে পারে?

এমন একটি ঘটনা ঘটেছে সম্প্রতি দক্ষিণ আফ্রিকাতে। সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, দক্ষিণ আফ্রিকার ক্রুগের ন্যাশনাল পার্কে বেড়াতে গিয়েছিলেন অস্ট্রেলিয়ার একদল পর্যটক। মাটির রাস্তা দিয়ে গাড়িতে করে যাচ্ছিলেন ওই পর্যটক দল। এই সময় বেজায় রাগ করে বসে একটি বন্য হাতি।

ওই ক্রুদ্ধ হাতির সামনে পড়ে ওই পর্যটকদের যে অবস্থা দাড়িয়েছিলো, ন্যাশনাল পার্ক কর্তৃপক্ষ সেই ভিডিও সম্প্রতি নিজেদের ইউটিউব অ্যাকাউন্টে পোস্ট করেছেন। তারপর খুব কম সময়ের মধ্যে ওই ভিডিওটি ভাইরাল হয়ে গেছে।

ওই ভিডিওতে দেখা যাচ্ছে যে, পর্যটকদের গাড়িকে কীভাবে তাড়া করছে একটি বন্য হাতি। ওই রাগী হাতিটি শুঁড় উঁচিয়ে তাড়া করছিল পর্যটকদের গাড়িটিকে। হাতির হানা থেকে বাঁচতে দিশেহারা পর্যটকরা গাড়ি নিয়ে পিছিয়ে আসেন কোনো মতে।

গাড়িটি যখন পিছিয়ে আসছিলো তখন আরও গর্জন করে গাড়ির দিকে তেড়ে আসছিল ওই পাগলা হাতিটি। এদিকে ভয়ে পর্যটকরা চিৎকার করতে থাকেন। এভাবেই বেশ কিছুক্ষণ ধরে হাতির আক্রমণের হাত থেকে বাঁচার চেষ্টা চালিয়েছেন ওই পর্যটকদলটি।

হাতির আক্রমণের এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই তা সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়। এই পর্যন্ত তিন লাখের বেশি লোক দেখে ফেলেছেন ওই ভিডিও। আপনি দেখে নিন ওই ভিডিওটি।

দেখুন ভিডিওটি

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...