স্বামী চাকরির প্রস্তুতিতে ‘আসক্ত’: নববধূর ডিভোর্স!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিয়ে সাদি করলে বেকার থাকা যায় না সেটি সবার জানা। তাই এক স্বামী বিয়ের পর দিন রাত চেষ্টা করছেন চাকরির জন্য। সেজন্য তাকে নানাভাবে প্রস্তুতি নিতে হচ্ছে। অথচ নববধূ সেজন্য চরম ক্ষেপে গিয়ে শেষ পর্যন্ত ডিভোর্স দিলেন!

বিয়ে সাদি করলে বেকার থাকা যায় না সেটি সবার জানা। তাই এক স্বামী বিয়ের পর দিন রাত চেষ্টা করছেন চাকরির জন্য। সেজন্য তাকে নানাভাবে প্রস্তুতি নিতে হচ্ছে। অথচ নববধূ সেজন্য চরম ক্ষেপে গিয়ে শেষ পর্যন্ত ডিভোর্স দিলেন!

ঘরে নববধূকে রেখে স্বামী দিন রাত চাকরির প্রস্তুতি নিচ্ছেন। নানা প্রকার বইপত্র ঘাটাঘাটি করছেন। অথচ চাকরি প্রত্যাশী স্বামীর এতোটুকু খেয়াল নেই নতুন বউয়ের দিকে। সারাদিন ব্যস্ত সরকারি চাকরির পরীক্ষার প্রস্তুতি নিতে। তাই স্বামীর ওপর বিরক্ত হয়ে ডিভোর্সই দিয়ে দিলেন নববিবাহিত এক তরুণী। সম্প্রতি এমন একটি ঘটনা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশ রাজ্যে।

Related Post

ভারতের ইংরেজি দৈনিক দ্য হিন্দু জানিয়েছে, নববিবাহিত ওই তরুণী ডিভোর্সের কারণ হিসেবে উল্লেখ করেছেন যে, তার স্বামী পড়ালেখার প্রতি অতি ‘আসক্ত’। বিয়ের পর হতে তিনি তার স্বামীর কাছে অবহেলিত হয়ে আসছেন। তাই স্বামীর ওপর বিরক্ত হয়ে তিনি ডিভোর্সের সিদ্ধান্ত নিয়েছেন বলে তিনি জানান।

মধ্যপ্রদেশের এক কাউন্সেলিং কর্মকর্তারা জানিয়েছেন যে, চাকরি প্রত্যাশী ওই যুবক ইতিমধ্যেই পিএইচডিও করেছেন। বর্তমানে তিনি ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনে চাকরির নিয়োগ পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। সেজন্য তাকে প্রচুর পড়াশোনা করা লাগছে। ভারতে এই পরীক্ষায় তুমুল প্রতিযোগিতা হয়ে থাকে বলেও জানান ওই কাউন্সেলিং কর্মকর্তা।

এদিকে ডিভোর্স পাওয়া ওই যুবক জানিয়েছেন, তিনি তার পরিবারের একমাত্র সন্তান। সম্প্রতি তার বাবা-মা অসুস্থ হওয়ায় তাকে হুট করেই বিয়ে করানো হয়েছে। তিনি চাকরির পরীক্ষার পড়াশোনা নিয়ে একটু ব্যস্ত থাকার কারণে তার স্ত্রী বাবার বাড়ি চলে যায়। বেশ কয়েকমাস হয়ে গেলেও তার স্ত্রী আর ফিরে আসছে না। এমনকি ফিরতে বললেও সে ফেরেনি। যে কারণে এখন তিনি নিজেও ডিভোর্স পেতে আগ্রহী।

এদিকে এমন সাধারণ একটি কারণে ডিভোর্স দেওয়ার ঘটনাটি সংবাদ মাধ্যমে প্রকাশ পাওয়ায় ব্যাপক সমালোচনা চলছে। বিভিন্ন সোস্যাল সাইটে ওই নারীর বিরুদ্ধে সোচ্চার হয়েছেন অনেকেই। তারা মনে করছেন ওই নারীর আরেকটু সহনশীল হওয়া উচিত ছিলো। তাকে আরও ধৈর্যশীল হওয়া উচিত ছিলো। কারণ হলো তার স্বামীর বেকারত্ব দূর হলে তারই লাভ। বেকার স্বামীর ঘর নিশ্চয়ই তিনি করতে চাইবেন না। তবে যতোই সমালোচনা হোক না কেনো ওই নারী তারপর তার সিদ্ধান্তে অটল রয়েছেন। তবে শেষমেষ কি হয় সেটিই দেখার বিষয়।

This post was last modified on সেপ্টেম্বর ২, ২০১৯ 12:49 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

নিয়ম না মেনে হাঁটলে সুফল পাওয়া দুষ্কর

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শরীরচর্চার সব উপায়ের মধ্যে হাঁটাকেই বেশি গুরুত্ব দেন অনেকেই। তবে…

% দিন আগে

কমিউনিটির মধ্যে বন্ধন গড়ে তুলতে আইএসডি ফেয়ার অনুষ্ঠিত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্কুল, শিক্ষার্থী ও কমিউনিটির মধ্যে ঐক্য এবং একাত্মতা উদযাপনে আইএসডি…

% দিন আগে

কৃষকদের জলবায়ু-সহিষ্ণু করে তুলতে একসঙ্গে কাজ করবে আইফার্মার এবং উইনরক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আইফার্মার লিমিটেডের প্রধান কার্যালয়ে গত ৮ মে আইফার্মার লিমিটেড ও…

% দিন আগে

তাহসানের সঞ্চালনায় ফ্যামিলি ফিউড-এর বাংলাদেশি সংস্করণ বঙ্গতে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের অন্যতম শীর্ষ ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গ’তে শীঘ্রই আসছে জনপ্রিয় মার্কিন…

% দিন আগে

এসএসসিতে গড় পাসের হার ৮৩.০৪ শতাংশ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এ বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস করেছে ৮৩ দশমিক…

% দিন আগে

এসএসসি’র ফল প্রকাশ: প্রধানমন্ত্রীর কাছে এসএসসি’র ফলাফল হস্তান্তর

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ২০২৪ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) এবং সমমান পরীক্ষার ফল…

% দিন আগে