The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এক নৈসর্গ চীনের চাংবাই পর্বত

চাংবাই পর্বতটি তিঙ্গি হ্রদ (স্বর্গীয় হ্রদ) এটি চাংবাই পর্বতের একটি প্রতীক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ৯ সেপ্টেম্বর ২০১৯ খৃস্টাব্দ, ২৫ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ, ৯ মহররম ১৪৪১ হিজরি। দি ঢাকা টাইমস্ -এর পক্ষ থেকে সকলকে শুভ সকাল। আজ যাদের জন্মদিন তাদের সকলকে জানাই জন্মদিনের শুভেচ্ছা- শুভ জন্মদিন।

এক নৈসর্গ চীনের চাংবাই পর্বত 1

যে দৃশ্যটি আপনারা দেখছেন সেটি চীনের চাংবাই পর্বত। এই পর্বতটি উত্তর-পূর্ব চীনের একটি পর্বত। তবে অত্যন্ত নৈসর্গিক পরিবেশ বিদ্যমান এখানে।

চাংবাই পর্বতটি মূলত উত্তর-পূর্ব চীনের ল্যান্ডমার্ক, তিঙ্গি হ্রদ (স্বর্গীয় হ্রদ) এটি চাংবাই পর্বতের একটি প্রতীক। এটি এই অঞ্চলের সবচেয়ে চমত্কার ও আকর্ষণীয় মনোরম স্থান। এটি চীনের গভীরতম আলপাইন হ্রদ (৩৭৩ মিটার গভীর) এবং এটি ১০ বর্গকিলোমিটার এলাকা জুড়ে অবস্থিত।

আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতের প্রাকৃতিক সৃষ্টি হ্রদটি পদ্ম পাতার আকারের মতোই। দূষণ ও ধূলিকণা হতে মুক্ত, পাহাড়ের আলিঙ্গনে শান্তভাবে ঘুমানো, হ্রদটি স্ফটিক স্বচ্ছ এবং আয়না-মসৃণ। পানির গভীরতার কারণে এর পানি একটি সূক্ষ্ম নীল রঙ ধারণ করে। এই হ্রদটি দেখার জন্য সেরা জায়গাটি হ’ল উত্তর-পূর্বে দাঁড়িয়ে থাকা তিয়ানওয়েনফেং শিখর।

এর পানি প্রবাহ উত্তরের একমাত্র খোলার মধ্য দিয়ে প্রবাহিত হয়, যা সরাসরি হ্রদের ১২৫০ মিটার নিচে ৬৮ মিটার উঁচু জলপ্রপাতের দিকে নিয়ে যায়। উত্তর-পূর্ব চীনের ৩টি দুর্দান্ত নদী- সোনহুয়াজিয়াং নদী, তুমেন নদী এবং ইয়াল্ভিজিয়াং নদী এই হ্রদে প্রধান প্রবাহ রয়েছে।

তথ্যসূত্র: http://www.absolutechinatours.com

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...