পাকিস্তানে পেট্রোলের চেয়েও বেশি দাম দুধের!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুনতে গেলে মনে হবে হয়হো অবাস্তব একটি ঘটনা। তবে বাস্তবে সত্য এটি। পাকিস্তানে পেট্রোলের দামের চেয়েও বেশি দাম হলো দুধের দাম!

শুনতে গেলে মনে হবে হয়হো অবাস্তব একটি ঘটনা। তবে বাস্তবে সত্য এটি। পাকিস্তানে পেট্রোলের দামের চেয়েও বেশি দাম হলো দুধের দাম!

সংবাদ মাধ্যমের এক খবরে জানা যায়, পাকিস্তানে দুধের দাম একেবারেই নাগালের বাইরে চলে গেছে পবিত্র আশুরার দিন। এইদিন পাকিস্তানের বড় শহরগুলোতে পেট্রোলের দামের থেকেও বেশি দামে বিক্রি হয়েছে দুধ। যে কারণে মহরমের দিন দুধের জন্য সাধারণ মানুষের মধ্যে মুসলিম প্রধান দেশটিতে এক প্রকার হাহাকার পড়ে গিয়েছিলো!

Related Post

পাকিস্তানের স্থানীয় সংবাদপত্রগুলোর এক খবরে বলা হয়, সিন্ধু প্রদেশের মূল শহর করাচিতে মহরমের দিন দুধের দাম প্রতি লিটার বিক্রি হয় ১৪০ টাকায়। একটি মজার বিষয়টি হলো, দুধের থেকে এদিন পেট্রোল এবং ডিজেল অনেক সস্তায় বিক্রি হয়েছে।

করাচিতে মহরমের দিন পেট্রোল-ডিজেলের দাম ছিল দুধের থেকেও বেশ কয়েক টাকা কম। ডিজেলের দাম ছিল প্রতি লিটার ৯১ টাকা ও পেট্রোলের দাম ছিল প্রতি লিটার ১১৩ টাকা। অথচ এদিন দুধ বিক্রি হয়েছে ১৪০ টাকা প্রতি লিটার।

তবে সিন্ধু প্রদেশের সব স্থানে দুধের দাম এক রকম ছিল না। এলাকা বিশেষে প্রতি লিটার ১২০ হতে ১৪০ টাকায় বিক্রি হয়েছে বলে সংবাদ মাধ্যমের খবরে উল্লেখ করা হয়।

এই বিষয়ে একজন সরকারি মুখপাত্র বলেছেন, মহরমের দিন দুধের প্রচুর চাহিদা থাকে। আর এই অতিরিক্ত চাহিদার কারণেই এমন বেশি দামে বিক্রি হয়েছে দুধ।

মহরমের দিন তাজিয়া মিছিল নিয়ে যাত্রার সময় বিভিন্ন স্থানে দুধ, ফলের রস এবং ঠাণ্ডা পানি বিতরণ করা হয়। তাই মহরমের দিন দুধের চাহিদা হঠাৎ করেই বেড়ে গিয়েছিলো। চাহিদা বেড়ে যাওয়ার কারণে দামও বেড়ে যায় অনেকটা। তবে এভাবে দুধের দাম পেট্রোল-ডিজেলের দামকে ওভারটেক করে যাওয়ায় সমস্যায় পড়েছিলেন দেশটির অনেক সাধারণ মানুষ।

উল্লেখ্য, এমনিতেই গত কয়েক বছর যাবত সন্ত্রাসী কর্মকাণ্ড মাত্রাতিরিক্ত বেড়ে যাওয়ায় পাকিস্তানের জীবন মানে এর ব্যাপক প্রভাব বিস্তার করেছে। যখন তখন বোমা বিস্ফোরণের মতো ঘটনা প্রায়শই ঘটে থাকে পাকিস্তানে। আত্মঘাতি সহ বিভিন্ন সময় দেশটিতে সন্ত্রাসী গ্রুপ সক্রিয় থাকতে দেখা যায়। যে কারণে দেশটিকে আর্থিক সংকটও রয়েছে।

This post was last modified on সেপ্টেম্বর ১২, ২০১৯ 1:13 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

চকোলেট খেলেই অ্যালার্জি! কোন কোন উপসর্গ দেখা দেয়?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চকোলেট থেকেও কী অ্যালার্জি হতে পারে? শুনলে সত্যিই অবাক লাগে।…

% দিন আগে

কী কারণে কোটি কোটি জিমেইল বন্ধ করার সিদ্ধান্ত নিলো গুগল?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জিমেইল বর্তমান বিশ্বে জীবনের একটি গুরত্বপূর্ণ অংশ হয়ে উঠেছে সেটি…

% দিন আগে

হঠাৎ করে চুল পড়ার পরিমাণ বেড়ে গেলে এর পিছনে কী ডায়েটের কোনও ভূমিকা রয়েছে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হঠাৎ করে চুল পড়ার পরিমাণ বেড়ে গেলো। এই বিষয়ে পুষ্টিবিদরা…

% দিন আগে

ভাইজান সালমান খানের নতুন ছবি ‘সিকান্দার’ এর এক গানে ২০০ নৃত্যশিল্পী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলিউড ভাইজান সালমান খানের নতুন ছবি ‘সিকান্দার’ ২০২৫ সালের ঈদে…

% দিন আগে

আবারও ইসরায়েলি হামলায় গাজায় ৪৮ ফিলিস্তিনি নিহত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় গত ২৪ ঘণ্টায় আরও…

% দিন আগে

কর্মহীন পুত্রের অত্যাচারে বাধ্য হয়ে ৫৫ বছর বয়সী বৃদ্ধা টোটোর হ্যান্ডল ধরলেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বৃদ্ধার পুত্র কর্মহীন। টাকার জন্য সব সময় অশান্তি করে, মারধরও…

% দিন আগে