The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

৩০ মিনিটে আমেরিকায় পৌঁছাবে চীনের এমন এক নতুন ক্ষেপণাস্ত্র!

যুদ্ধের দামামা মানুষের জন্য কখনই মঙ্গল বয়ে আনে না। কিন্তু তারপরও বিশ্বের সামরিক শক্তিধর রাষ্ট্রগুলো নানাভাবে যুদ্ধের সরঞ্জাম তৈরিতে ব্যস্ত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যুদ্ধের দামামা মানুষের জন্য কখনই মঙ্গল বয়ে আনে না। কিন্তু তারপরও বিশ্বের সামরিক শক্তিধর রাষ্ট্রগুলো নানাভাবে যুদ্ধের সরঞ্জাম তৈরিতে ব্যস্ত। চীন এবার এমন এক নতুন ক্ষেপণাস্ত্র তৈরি করেছে যেটি আমেরিকা পৌঁছাতে সময় লাগবে মাত্র ৩০ মিনিট!

৩০ মিনিটে আমেরিকায় পৌঁছাবে চীনের এমন এক নতুন ক্ষেপণাস্ত্র! 1

যুদ্ধের দামামা মানুষের জন্য কখনই মঙ্গল বয়ে আনে না। কিন্তু তারপরও বিশ্বের সামরিক শক্তিধর রাষ্ট্রগুলো নানাভাবে যুদ্ধের সরঞ্জাম তৈরিতে ব্যস্ত। চীন এবার এমন এক নতুন ক্ষেপণাস্ত্র তৈরি করেছে যেটি আমেরিকা পৌঁছাতে সময় লাগবে মাত্র ৩০ মিনিট!

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, এবার চীন নতুন যে ক্ষেপনাস্ত্রটি তৈরি করেছে সেটি মাত্র ৩০ মিনিটে আমেরিকার মূল ভূখণ্ডে আঘাত হানতে সক্ষম। আজ (মঙ্গলবার) পরমাণুবাহী এই নতুন ক্ষেপণাস্ত্র উন্মোচন করতে চলেছে চীন সরকার। ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির ৭০তম তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এই ক্ষেপণাস্ত্র উন্মোচন করা হবে বলে জানা গেছে।

আমেরিকার সঙ্গে চীনের যখন রাজনৈতিক, সামরিক ও অর্থনৈতিক টানাপড়েন চরমে উঠেছে, ঠিক তখন এই ক্ষেপণাস্ত্র উন্মোচন করতে চলেছে চীন।

চীনা গনমাধ্যমের খবর অনুযায়ী জানা যায়, আজ (মঙ্গলবার) আনুষ্ঠানিকভাবে ডংফেং-৪১ নামে এই নতুন ক্ষেপণাস্ত্রটি উন্মোচন করা হতে পারে।

চীনা কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আজ (মঙ্গলবার) এক সামরিক কুচকাওয়াজের আয়োজন করা হবে। এই কুচকাওয়াজে অংশ নেবে ১৫ হাজার সেনা, অন্তত ১৬০টি বিমান ও ৫৮০টি সামরিক সরঞ্জাম। এই তথ্য দিয়েছে চীনা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের জনৈক মুখপাত্র কাই ঝিচুন।

কাই ঝিচুন গত সপ্তাহে জানিয়েছিলেন যে, কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠা বার্ষিকীর কুচকাওয়াজে নানা ধরনের নতুন নতুন অস্ত্র প্রদর্শন করা হবে। যদিও সেই সময় ডংফেং-৪১’র কথা স্পষ্ট করেন নি তিনি।

চীনা গণমাধ্যম বা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র কেওই ডংফেং ক্ষেপণাস্ত্র সম্পর্কে বিস্তারিত কিছুই জানান নি। তবে ওয়াশিংটনের সেন্টার ফর স্ট্র্যাটেজিক অ্যান্ড ইন্টারন্যাশনাল স্টাডিজ বলেছে যে, এটির পাল্লা ১৫ হাজার কিলোমিটার হতে পারে। এই তথ্য যদি সঠিক হয়ে থাকে তাহলে এটিই হবে বিশ্বের সবচেয়ে দীর্ঘ পাল্লার ক্ষেপণাস্ত্র।

উল্লেখ্য যে, বিশ্বের যে কটি সামরিক শক্তিধর রাষ্ট্র রয়েছে চীন তাদের মধ্যে অন্যতম একটি রাষ্ট্র। চীন বিভিন্ন সময় বিশেষ করে ক্ষেপণাস্ত্র তৈরি করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়ে থাকে। এবার এই নতুন ক্ষেপণাস্ত্র জনসমক্ষে নিয়ে এসে তেমনিভাবে বিশ্ববাসীকে তাক লাগিয়ে দেবে বলে মনে করা হচ্ছে।

Loading...