সাধারণ

পিঠে ছাত্রীর সন্তান নিয়ে ক্লাস নিচ্ছেন শিক্ষিকা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কখনও কখনও আমাদের বিস্মিত হতে হয়। কারণ এমন কিছু ঘটনা আমাদের অন্তর চক্ষু খুলে দেয় অনেক সময়। আজকের এই ঘটনাটিও তেমনই একটি ঘটনা। একজন শিক্ষিকা পিঠে সন্তান নিয়ে ক্লাস নিচ্ছেন। তবে নিজের সন্তান নয়, একজন ছাত্রীর সন্তানকে তিনি পিঠে নিয়ে ক্লাস করছেন! এমন একটি ঘটনা দেখে আমাদেরকে সত্যিই আশ্চর্য হতে হয়। মানুষ ইচ্ছে করলে সব পারেন। বিশেষ করে আমাদের সমাজের শিক্ষকরা এইক্ষেত্রে এগিয়ে আছেন। অন্তত এই ঘটনাটি তারই প্রমাণ বহন করে।

কখনও কখনও আমাদের বিস্মিত হতে হয়। কারণ এমন কিছু ঘটনা আমাদের অন্তর চক্ষু খুলে দেয় অনেক সময়। আজকের এই ঘটনাটিও তেমনই একটি ঘটনা। একজন শিক্ষিকা পিঠে সন্তান নিয়ে ক্লাস নিচ্ছেন। তবে নিজের সন্তান নয়, একজন ছাত্রীর সন্তানকে তিনি পিঠে নিয়ে ক্লাস করছেন! এমন একটি ঘটনা দেখে আমাদেরকে সত্যিই আশ্চর্য হতে হয়। মানুষ ইচ্ছে করলে সব পারেন। বিশেষ করে আমাদের সমাজের শিক্ষকরা এইক্ষেত্রে এগিয়ে আছেন। অন্তত এই ঘটনাটি তারই প্রমাণ বহন করে।

আমরা শিক্ষকদের পিতামাতার মতোই শ্রদ্ধা করি। যদিও সব শিক্ষক এই শ্রদ্ধার মর্যাদা হয়তো রাখতে পারেন না। তবে কিছু কিছু শিক্ষক আছেন যারা সত্যিই এই শ্রদ্ধা পাওয়ার যোগ্য। তেমন একজন শিক্ষক হচ্ছেন সহকারী অধ্যাপক রামাতা সিসকো। এক ছাত্রী ক্লাসে সন্তান নিয়ে হিমশিম খাচ্ছেন দেখে শিক্ষিকা রামাতা নিজেই ক্লাস চলাকালীন সময় পিঠে ঝুলিয়ে নিলেন শিশুটিকে। ওই অবস্থায় তিনি বোর্ডে লিখছেন!

Related Post

অধ্যাপকের ওই ছাত্রী অর্থাৎ শিশুটির মা যখন সন্তানকে নিয়ে ক্লাস করতে আসেন ঠিক তখন অধ্যাপক সিস বুঝতে পারেন কোলে বাচ্চাকে নিয়ে ক্লাসে মন দেওয়া কতোটাই সমস্যার বিষয়!

ওই ছাত্রী জানান, আমার দেশের বাড়ি মালিতে আমরা বাচ্চাদের নিরাপদে পিঠে বেঁধে রাখার জন্য চাদর ও কাপড়ের অন্যান্য টুকরোও ব্যবহার করি। আমার স্বাভাবিক প্রবৃত্তিই হলো শিশুটিকে সুরক্ষিত রাখার উপায় খুঁজে বের করা। তখন আমি কাছেই থাকা একটি পরিষ্কার ল্যাব কোট পিঠে বেঁধে নিয়ে বাচ্চাটিকে বহন করি।

ওই ছাত্রীকে সাহায্য করতে অধ্যাপক শিশুটিকে তার পিঠে বেঁধে নেন ও তিন ঘণ্টা ধরে শিশুটিকে নিজের কাছেই যত্নে রাখেন যাতে তার মায়ের নোট নিতে কোনো রকম সমস্যা না হয়।

This post was last modified on অক্টোবর ১, ২০১৯ 12:58 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে