The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বুয়েট ছাত্রকে নির্মমভাবে হত্যার ঘটনায় পুরো দেশ স্তম্ভিত

এদিকে এই ঘটনা জানাজানি হওয়ার পর বুয়েটসহ ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় এ পর্যন্ত ৯ জন গ্রেফতার করা হয়েছে। বুয়েট ছাত্রকে নির্মমভাবে হত্যার ঘটনায় পুরো দেশ স্তম্ভিত।

বুয়েট ছাত্রকে নির্মমভাবে হত্যার ঘটনায় পুরো দেশ স্তম্ভিত 1

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় এ পর্যন্ত ৯ জন গ্রেফতার করা হয়েছে। বুয়েট ছাত্রকে নির্মমভাবে হত্যার ঘটনায় পুরো দেশ স্তম্ভিত।

গতকাল সোমবার বুয়েটের শেরে বাংলা হলে তাকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে তাদেরই সহযোগী ছাত্র নামধারী কয়েকজন সন্ত্রাসী। এই ঘটনা পুরো জাতিকে স্তম্ভিত করেছে। ফেসবুকে ভারতকে কেন্দ্র করে একটি স্ট্যাটাস দেওয়ায় তাকে এমন নির্মমতার শিকার হতে হয়েছে।

এদিকে এই ঘটনা জানাজানি হওয়ার পর বুয়েটসহ ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। ছাত্রদের দাবির মুখে পুলিশ শেষ পর্যন্ত ঘটনার সময়ের সিসি টিভি ফুটেজ ছাত্রদের হাতে তুলে দেয়। একটি সিসি টিভি ফুটেজে দেখা যাচ্ছে আবরার ফাহাদকে তার রুমের মধ্যে পেটানোর পর কয়েকজন মিলে ধরে বাইরে নিয়ে আসছেন।

গতকাল পুরো দেশজুড়েই একটি বিষয় ছিলো। আর তা হলো বুয়েট শিক্ষার্থী আবরারকে নির্মমভাবে হত্যার ঘটনা। সারা দেশে এই বিষয়টি নিয়ে নিন্দার ঝড় বয়ে গেছে। একটি ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে এমন একটি নির্মম হত্যার ঘটনায় পুরো জাতি স্তম্ভিত এবং বিস্মিত। মানুষের মধ্যে মানবতা কী হারিয়ে যাচ্ছে? সেই প্রশ্নও উঠে এসেছে। বুয়েটের এই প্রতিভাবান শিক্ষার্থীর বাড়ি কুষ্টিয়াতে।

গতকাল পোস্ট মর্ডেম শেষে বুয়েটে জানাজা শেষে দাফনের জন্য আবরারকে নিজ গ্রামের বাড়ি কুষ্টিয়াতে নিয়ে যাওয়া হয়েছে। আজ তার দাফন সম্পন্ন হবে।

এদিকে এই ঘটনার সঙ্গে ছাত্রলীগের কয়েকজন জড়িত থাকায় ১১ নেতাকে ছাত্রলীগ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। এরা সবাই বুয়েট ছাত্রলীগের বিভিন্ন পদে ছিলেন।

গতকাল সোমবার (৭ অক্টোবর) রাতে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। ছাত্রলীগ রাতে সংবাদ সম্মেলন করে দোষিদের বিচারের আওতায় আনার আহ্বান জানিয়েছে।

বহিষ্কৃত ছাত্ররা হলো- বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল, সহ-সভাপতি মুহতাসিম ফুয়াদ, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান রবিন, তথ্য ও গবেষণা সম্পাদক অনিক সরকার, ক্রীড়া সম্পাদক মেফতাহুল ইসলাম জিয়ন, সাহিত্য সম্পাদক মনিরুজ্জামান মনির, উপ-সমাজসেবা সম্পাদক ইফতি মোশাররফ সকাল, উপ-দফতর সম্পাদক মুজতবা রাফিদ, মুনতাসির আল জেমি (সদস্য), এহতেসামুল রাব্বি তানিম (সদস্য) এবং মুজাহিদুর রহমান (সদস্য)।

Loading...