Categories: বিনোদন

অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল এবার সিনেমার গান লিখছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। আমরা তাঁকে সকলেই জানি। তিনি সায়িন্টিফিক অনেক বই লিখেছেন। তিনি তরুণদের পাঠকদের কাছে আইডল। অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল এবার সিনেমার গান লিখছেন। তাঁরই লেখা একটি উপন্যাস অবলম্বনে নির্মিত হতে চলেছে একটি চলচ্চিত্র। সেই চলচ্চিত্রের জন্য তিনি দুটি গান লিখবেন বলে জানা গেছে।

অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। আমরা তাঁকে সকলেই জানি। তিনি সায়িন্টিফিক অনেক বই লিখেছেন। তিনি তরুণদের পাঠকদের কাছে আইডল। অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল এবার সিনেমার গান লিখছেন। তাঁরই লেখা একটি উপন্যাস অবলম্বনে নির্মিত হতে চলেছে একটি চলচ্চিত্র। সেই চলচ্চিত্রের জন্য তিনি দুটি গান লিখবেন বলে জানা গেছে।

সংবাদ মাধ্যমের এক খবরে জানা গেছে, জনপ্রিয় লেখক অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল উপন্যাস নির্মিত ‘দিপু নাম্বার টু’ ও ‘আমার বন্ধু রাশেদ’ চলচ্চিত্র দু’টি দর্শকের ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন। এবার তাঁরই উপন্যাস ‘রাতুলের রাত রাতুলের দিন’ নিয়ে চলচ্চিত্র নির্মাণ করতে চলেছেন নির্মাতা আবু রায়হান জুয়েল। চলচ্চিত্রটির নাম দেওয়া হয়েছে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’।

Related Post

এই বিষয়ে সংবাদ মাধ্যমকে নির্মাতা জুয়েল জানিয়েছেন যে, এই চলচ্চিত্রের জন্য মুহম্মদ জাফর ইকবাল দু’টি গানও লিখবেন। এই প্রথমবারের মতো সিনেমার গান লিখতে চলেছেন এই জনপ্রিয় লেখক।

এ বছরের এপ্রিলে (২০১৮-২০১৯ অর্থবছর) ৬০ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছে এই সিনেমাটির পাণ্ডুলিপি। ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ চলচ্চিত্রের জন্য চিত্রনাট্য তৈরি করেছেন জাকারিয়া সৌখিন।

এই নির্মাণ সম্পর্কে সংবাদ মাধ্যমকে নির্মাতা আবু রায়হান জুয়েল বলেছেন যে, ‘আমাদের সিনেমাটি অনুদান পেয়েছে মূলত ‘নসু ডাকাত কুপোকাত’ নামে। পরে স্যার (মুহম্মদ জাফর ইকবাল) এবং মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে নাম ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ করা হয়েছে। প্রি-প্রোডাকশনের কাজ প্রায় শেষের দিকে। সিনেমায় মোট ৪টি গান থাকবে। তার মধ্যে দুটি গান লিখতে চেয়েছেন স্যার নিজেই।’

আবু রায়হান জুয়েল সংবাদ মাধ্যমকে তার এক প্রতিক্রিয়ায় আরও জানান যে, আগামী ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে সিনেমাটির শুটিং শুরু হবে। বর্তমানে শিল্পী বাছাইয়ের কাজ চলছে। অনেকগুলো শিশু শিল্পীর প্রয়োজন এই সিনেমার জন্য। সেই সঙ্গে থাকবে নায়ক-নায়িকাও। ডিসেম্বরের মধ্যেই শিল্পীদের তালিকা চূড়ান্ত করা হবে।

This post was last modified on নভেম্বর ৭, ২০১৯ 1:27 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে

আপনার চরিত্র কেমন তা আপনার আঙুলের আকৃতিই বলে দেবে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার ব্যক্তিত্ব কীরকম তা বলে দিতে পারে আপনার আঙুলের আকৃতি!…

% দিন আগে