নীচে নয় উপরে ওঠে এই ঝর্নার পানি! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঝর্নার পানি নীচের দিকে নামে সেটিই স্বাভাবিক নিয়ম। আমরা ঠিক তাই দেখে থাকি। কিন্তু এবার এর উল্টো ঘটনা দেখা গেলো। এবার দেখা গেলো নীচে নয় উপরে ওঠে এই ঝর্নার পানি! বিজ্ঞানের বাইরে আমরা কেও নয়। বিজ্ঞান যা বলে ঠিক সেই নিয়মই আমরা দেখে থাকি। আমরা সবাই জানি মাধ্যাকর্ষণের কারণে পানি সব সময় নিচের দিকেই প্রবাহিত হয়। সেটিই স্বাভাবিক নিয়ম।

ঝর্নার পানি নীচের দিকে নামে সেটিই স্বাভাবিক নিয়ম। আমরা ঠিক তাই দেখে থাকি। কিন্তু এবার এর উল্টো ঘটনা দেখা গেলো। এবার দেখা গেলো নীচে নয় উপরে ওঠে এই ঝর্নার পানি! বিজ্ঞানের বাইরে আমরা কেও নয়। বিজ্ঞান যা বলে ঠিক সেই নিয়মই আমরা দেখে থাকি। আমরা সবাই জানি মাধ্যাকর্ষণের কারণে পানি সব সময় নিচের দিকেই প্রবাহিত হয়। সেটিই স্বাভাবিক নিয়ম।

সংবাদ মাধ্যমের এক খবরে জানা যায়, তবে এবার আয়ারল্যান্ডে এমন একটি জলপ্রপাতের ছবি সামনে উঠে এসেছে যে, যা দেখলে যে কেও অবাক হবেন তাতে কোনো সন্দেহ নেই। সেখানে ঝর্নার পানি নিচের দিকে যাওয়ার পরিবর্তে ওঠে আসছে উপরের দিকে!

Related Post

সম্প্রতি ইউটিউবে এমন একটি ভিডিও আপলোড করা হয়েছে। আর আপলোড করা ওই ভিডিওতে যেখানে দেখা যাচ্ছে, গভীর একটি খাদ। নিচে পাড়ে এসে ধাক্কা দিচ্ছে সমুদ্রের বিশাল বিশাল জলরাশি। ক্যামেরা এবার বাঁ দিকে ঘুরতেই দেখা যাচ্ছে একটি জলপ্রপাতের দৃশ্য। তবে স্বাভাবিকভাবে পানি যে রকম নিচে নেমে থাকে, এখানে তেমনটি মোটেও দেখা যাচ্ছে না। দেখা যাচ্ছে যে, পানি উপরের দিকে ওঠে আসছে!

এর কারণটি অবশ্য বাতাস। এই জলপ্রপাতে বাতাসের প্রভাবে এমনটাই হচ্ছে। সমুদ্র হতে ঝড়ের বেগে বয়ে আসা বাতাসের ধাক্কায় জলপ্রপাতের ধারার একটি বড় অংশ উড়ে উপরে উঠে আসছে। এই দৃশ্যটি হলো আয়ারল্যান্ডের ক্লিফ্ট অব মাদারের ছবি।

সংবাদ মাধ্যমের এক খবরে জানা যায়, আয়ারল্যান্ডের পূর্ব উপকূলের বাতাস বরাবরই খুব জোরালো হয়ে থাকে। আর সেই বাতাস মাঝে মাঝেই এতো জোরে জোরে বয় যে, পানিকে উড়িয়ে একেবারে উপরে নিয়ে আসে। অর্থাৎ উপরের দিকে পানি বইছে এমন দৃশ্য দেখা যায়। যা দেখে সকলেই বিস্মিত হন।

দেখুন ভিডিওটি

This post was last modified on নভেম্বর ১৪, ২০১৯ 1:28 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

মাছ ধরার এক অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ খৃস্টাব্দ, ১৬ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

ডায়াবেটিস রোগিরা ‘ইনস্ট্যান্ট নুডলস’ খেলে কি রক্তে শর্করার মাত্রা বেড়ে যেতে পারে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘ইনস্ট্যান্ট নুডলস’ স্বাদে মিষ্টি না হলেও এই ধরনের খাবারে শর্করার…

% দিন আগে

বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার হিসেবে সাব্বির আহমেদকে নিয়োগ দিলো ভিসা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ পেমেন্ট প্রযুক্তিতে বিশ্বের নেতৃস্থানীয় প্রতিষ্ঠান ভিসার বাংলাদেশ, নেপাল এবং ভুটানের…

% দিন আগে

বাংলাদেশে প্রথমবারের মতো ইন্টারন্যাশনাল ডিজ্যাবিলিটি আর্ট ফেস্টিভ্যাল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অন্তর্ভূক্তিমূলক থিয়েটার ক্ষেত্রে প্রতিবন্ধী শিল্পীদের নিয়ে ব্রিটিশ কাউন্সিলের দীর্ঘমেয়াদী প্রচেষ্টার…

% দিন আগে

বিয়ের প্রস্তুতি নিচ্ছেন শাকিব খান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা শাকিব খান। অপু বিশ্বাস ও বুবলীকে…

% দিন আগে

৬ মাসে ইসরায়েলি বর্বরতায় গাজায় নিহত ১৩ হাজার শিশু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজা উপত্যকায় গত ৬ মাসে নিহত শিশুদের সংখ্যা আঁতকে উঠার…

% দিন আগে