The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিকাশ অ্যাপ দিয়ে যেভাবে ট্রেনের টিকেট কাটবেন

স্টেশনে গিয়ে টিকিট কাটার ঝামেলা অনেক। লম্বা লাইনে দাঁড়িয়ে থেকে তারপর টিকিট কাটতে হয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক॥ স্টেশনে গিয়ে টিকিট কাটার ঝামেলা অনেক। লম্বা লাইনে দাঁড়িয়ে থেকে তারপর টিকিট কাটতে হয়। তবে এখন সহজ হয়েছে ট্রেনের টিকিট কাটা। বিকাশ দিয়েই কাটতে পারেন ট্রেনের টিকিট। কিন্তু কীভাবে? বিকাশ অ্যাপ দিয়ে ট্রেনের টিকিট কাটার জন্যে প্রথমেই আপনাকে বিকাশ অ্যাপ এ লগইন করে টিকেট অপশনে যেতে হবে। এরপর ট্রেন সিলেক্ট করে বাংলাদেশ রেলওয়ে অপশনে ওকে ট্যাপ করলেই তখন চলে আসবে, ‘বাংলাদেশ রেলওয়ে ই-টিকেটিং সার্ভিস’। সেখানে প্রয়োজনীয় তথ্যাদি যেমন রুট, তারিখ, যাত্রী সংখ্যা ইত্যাদি দিয়ে ট্রেনের নাম এবং সময় দিয়ে পারচেজ অপশনটি ট্যাপ করতে হবে।

বিকাশ অ্যাপ দিয়ে যেভাবে ট্রেনের টিকেট কাটবেন 1

স্টেশনে গিয়ে টিকিট কাটার ঝামেলা অনেক। লম্বা লাইনে দাঁড়িয়ে থেকে তারপর টিকিট কাটতে হয়। তবে এখন সহজ হয়েছে ট্রেনের টিকিট কাটা। বিকাশ দিয়েই কাটতে পারেন ট্রেনের টিকিট। কিন্তু কীভাবে? বিকাশ অ্যাপ দিয়ে ট্রেনের টিকিট কাটার জন্যে প্রথমেই আপনাকে বিকাশ অ্যাপ এ লগইন করে টিকেট অপশনে যেতে হবে। এরপর ট্রেন সিলেক্ট করে বাংলাদেশ রেলওয়ে অপশনে ওকে ট্যাপ করলেই তখন চলে আসবে, ‘বাংলাদেশ রেলওয়ে ই-টিকেটিং সার্ভিস’। সেখানে প্রয়োজনীয় তথ্যাদি যেমন রুট, তারিখ, যাত্রী সংখ্যা ইত্যাদি দিয়ে ট্রেনের নাম এবং সময় দিয়ে পারচেজ অপশনটি ট্যাপ করতে হবে।

এরপর বাংলাদেশ রেলওয়ে পোর্টালে রেজিস্টারকৃত ইউজার নাম অথবা ই-মেইল আইডি এবং পাসওয়ার্ড দিয়ে বাই টিকিটস এ এটি কনফার্ম করতে হবে। বাংলাদেশ রেলওয়ের টার্ম অ্যান্ড কন্ডিশনেও এগ্রি করতে হবে।

তারপরই চলে আসবে পেমেন্ট অপশন যেখানে ইউজার বিকাশ একাউন্ট দিলেই পাওয়া যাবে একটি ৬ সংখ্যার ভেরিফিকেশন কোড। কোডটি লিখে বিকাশ পিন নাম্বার দিয়ে কনফার্ম করলেই হয়ে যাবে আপনার টিকিট কাটা। এভাবে খুব সহজেই ঘরে বসে বিকাশের মাধ্যমে ট্রেনের টিকিট কেটে ভ্রমণ করতে পারেন বাংলাদেশের বিভিন্ন স্থান।

Loading...