ভ্রমণ

কোথায় করবেন ভ্রমণ: কয়েকটি রিসোর্ট সম্পর্কে জেনে নিন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শীতের শুরুর কারণে এখন বেড়াতে যাওয়ার মোক্ষম সময়। আর সেই সময়টি আপনি কিভাবে কাজে লাগাবেন সেটিই বিষয়। আজ জেনে নিন ভ্রমণের জন্য কয়েকটি রিসোর্ট সম্পর্কে।

ঘর ছেড়েছেন চার দেওয়ালের বন্দিত্ব হতে কিছুটা হাঁফ ছেড়ে বাঁচতে এবং খোলা প্রাণে নিঃশ্বাস নিতে। তবে কী হোটেলের চার দেওয়াল পারে সেই প্রাণভরা প্রশ্বাস উপহার দিতে? অনেকেই চান মুক্তমনা পরিবেশে, সবুজের সমারোহের মাঝে ছুটির দিনগুলো কাটাতে। যদি আপনি তাই চান তবে খুঁজে নিতে পারেন দেশের বিভিন্ন প্রান্তে গড়ে ওঠা রিসোর্টগুলো। সুন্দর সবুজ পরিবেশে সময় কাটিয়ে আসতে জেনে নিন আমাদের দেশে সুন্দর কিছু রিসোর্টের নামধাম আর যোগাযোগের ঠিকানা।

মারমেইড বিচ রিসোর্ট, প্যাঁচার দ্বীপ, কক্সবাজার

সমুদ্রের অপার সৌন্দর্য ও ছায়া সুনিবিড় পরিবেশ। সব মিলিয়ে দেশের অন্যতম সুন্দর এক রিসোর্ট এটি। রূপকথার রাজ্যের মতো করে সাজানো-গোছানো রিসোর্টটিতে প্রিয়জনকে নিয়ে গল্পের মতোই কাটিয়ে আসতে পারেন ছুটির দিনগুলো। যাওয়ার আগেই আপনাকে বুকিং দিয়ে যেতে হবে। বাংলো, বিচ ভিলা, দুই বেডরুমের বিচ ভিলা। এই ৩টির যেকোনো একটি বেছে নিতে পারেন আপনার সামর্থ্য ও প্রয়োজন অনুযায়ী। আরও বিস্তারিত জানতে ঘুরে আসতে পারেন ওদের ওয়েবসাইটে (www.mermaidbeachresort.net); তাছাড়া বুকিংয়ের জন্য কলও করতে পারেন ০১৮৪১৪১৬৪৬৮-৬৯ নম্বরে। ১৫ হাজার টাকা থেকে শুরু। রয়েছে নানা রকম প্যাকেজ। দুজনের অসাধারণ একটা ছুটি কাটানো যেতে পারে এই রিসোর্টে।

Related Post

অরুণিমা রিসোর্ট, নড়াইল

একটু অবাক লাগছে? নড়াইলে রিসোর্ট! সত্যিই তাই! নড়াইলের এক প্রত্যন্ত গ্রাম পানিপাড়ায় তৈরি হয়েছে অদ্ভুত সুন্দর একটি রিসোর্ট। সেই সঙ্গে রয়েছে গলফ ক্লাবও। বোট হাউস, কটেজ, উত্তরা কটেজ হতে আপনার পছন্দমতো এবং সামর্থ্য অনুযায়ী বেছে নিতে পারেন আপনার আবাস। প্রত্যন্ত গ্রামের সুন্দর পরিবেশে কাটিয়ে আসতে হলে এখনই বুকিং দিতে পারেন রিসোর্টটির ওয়েবসাইটে (http://arunimaresort.com)। এছাড়াও +৮৮ ০১৭১১৪২২২০৩ এই নম্বরে ফোন করেও আপনার সব প্রয়োজনীয় তথ্য জেনে নিতে পারেন।

ফয়’স লেক রিসোর্ট, চট্টগ্রাম

যারা পরিবার নিয়ে খুব একটা শহরের বাইরে যেতে চান না তাদের জন্যই আদর্শ একটি রিসোর্ট হতে পারে ফ’য়স লেক রিসোর্ট। কনকর্ড গ্রুপের এই রিসোর্টটিতে আরও রয়েছে অ্যামিউজমেন্ট পার্কের (ড্রাই পার্ক ও সি ওয়ার্ল্ড) মজাদার সব রাইড, লেকে ভ্রমণ, বারবিকিউ নাইটসহ আরও বিভিন্ন রকম সুযোগ-সুবিধা। শহরের অদূরেই অবস্থিত এই রিসোর্টটি সম্পর্কে বিস্তারিত পাবেন এদের ওয়েবসাইটে (www.foyslake.com)। এছাড়াও যোগাযোগ করতে পারেন ফোন ০৩১-২৫৬৬০৮০ নম্বরে। ৩,৮০০ টাকা থেকে ফ’য়স লেকের রুম ট্যারিফ শুরু হয়।

নাজিমগড় রিসোর্ট, সিলেট

নয়নাভিরাম সৌন্দর্যের অধিকারী সিলেটের বুকে আরেক টুকরো সৌন্দর্যের প্রতিচ্ছবি নিয়ে হাজির নাজির থাকে নাজিমগড় রিসোর্টটি। সিলেটের জৈন্তাপুরের অপূর্ব পরিবেশে লালাখালের ঠিক পাশ ধরে অবস্থিত এই রিসোর্টটির সৌন্দর্য আপনাকে মুগ্ধ করবে তাতে সন্দেহ নেই। তাই সিলেটের প্রাকৃতিক পরিবেশে ঘুরে আসতে চাইলে আপনি যেতে পারেন এই নাজিমগড় রিসোর্টটিতে। বিস্তারিত জানতে হলে এবং নাজিমগড় রিসোর্টের রূপ দেখতে চাইলে ঘুরে আসুন ওয়েবসাইট থেকে। ওয়েবসাইটের ঠিকানা www.nayimgarh.com। এছাড়াও কোনো জিজ্ঞাসা করতে পারে মেইল করে info@nayimgarh.com-এ। এই রিসোর্টে থাকতে হলে প্রতিরাতের জন্য গুণতে হবে ন্যূনতম ৫,০০০ টাকা।

দুসাই রিসোর্ট, শ্রীমঙ্গল

চায়ের রাজধানী খ্যাত শ্রীমঙ্গলের অপরূপ সৌন্দর্যমণ্ডিত এই রিসোর্টের নাম দুসাই। অপূর্ব পরিবেশের সঙ্গে পাঁচতারা হোটেলের সব সুযোগ-সুবিধাই পাবেন এই রিসোর্টটিতে। বুকিং দিতে পারেন ঘরে বসেই ওয়েবসাইটে (http:/ww/w.dusairesorts.com)।। এছাড়াও এই +৮৮ ০১৬১৭০০৫৫১৫ নম্বরে ফোন করে জেনে নিতে পারেন যে কোনো তথ্যও। দুসাই রিসোর্টে রুম ট্যারিফ শুরু হয় ৮,৫০০ টাকা দিয়ে।

নীলগিরি হিল রিসোর্ট, বান্দরবান

মেঘের সঙ্গে বসবাস ও সুন্দর পাহাড়ের সঙ্গে দুটি দিন কাটিয়ে আসতে আপনার আদর্শ সঙ্গী হতে পারে এই নীলগিরি হিল রিসোর্ট। দেশের অন্যতম সুন্দর একটি জায়গা নীলগিরিতে আপনি পাবেন সবুজের সমারোহ ও অদ্ভুত সুন্দর মেঘের ছোঁয়া। নীলগিরি রিসোর্টে থাকতে চাইলে অনলাইনেই বুকিং দিতে পারেন। অগ্রিম বুকিং ফি দিতে হবে ওয়েবসাইটের দেওয়া ব্যাংক অ্যাকাউন্টে। ৬,০০০ টাকায় বেশ স্বাচ্ছন্দ্যেই আধুনিক সব সুবিধা সংবলিত রুম পাওয়া যাবে এই রিসোর্টে। যেকোনো কিছু জিজ্ঞাসা করতে ফোন করতে পারেন +৮৮ ০১৭৬৯২৯৯৯৯৯ নম্বরে অথবা ই-মেইল করুন info@nilgiriresort.com এই ঠিকানায়।

দ্য প্যালেস রিসোর্ট, হবিগঞ্জ

হবিগঞ্জের বাহুবলে অবস্থিত বিলাসবহুল এই রিসোর্ট অল্পদিনের মধ্যেই বেশ সুনাম অর্জন করেছে ভ্রমণপ্রেমীদের কাছে। কিছুটা ব্যয়বহুল হলেও নিরাপদে ও সুন্দরভাবে ছুটি কাটিয়ে আসতে ভালো একটি জায়গা হতে পারে দি প্যালেস রিসোর্ট নামে এই রিসোর্টটি। এই রিসোর্টে কাটিয়ে আসার জন্য খরচ শুরু হয় ১২,০০০ টাকা দিয়ে। বিস্তারিত জানতে ঢুঁ মারতে পারেন দ্য প্যালেস রিসোর্টের ওয়েবসাইটটিতে (www.thepalacelife.com)

নক্ষত্রবাড়ি রিসোর্ট, গাজীপুর

ঢাকার বাইরে বেশিদূর যাওয়ার ফুরসত যাদের নেই। তাদের চিন্তা কিসের? চলে আসুন গাজীপুরে। বিভিন্ন রিসোর্টের মধ্যে অন্যতম সুন্দর একটি রিসোর্ট হলো এই নক্ষত্রবাড়ি রিসোর্ট। শহরের কাছেই এক সবুজ, সুন্দর পরিবেশের স্বাদ পেতে নক্ষত্রবাড়ি রিসোর্টে চলে যেতে পারেন যেকোনো ছুটির দিনেই। রিজার্ভেশনের জন্য আগেই ফোন দিতে হবে ৯৮৩৫১৭৩ নম্বরে।

এছাড়াও বাংলাদেশে এখন দূরে বা কাছেপিঠে ছড়িয়ে রয়েছে অনেক রিসোর্ট। এজন্য ইন্টারনেট থেকে পছন্দেরটা বেছে নিতে পারেন। আর দু’তিন দিনের শান্তির জন্য বেড়িয়ে আসতে পারেন এইসব পছন্দের রিসোর্ট থেকে। ছবি- সামিউল হক শাম্মু

This post was last modified on ডিসেম্বর ১৭, ২০১৯ 1:11 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

নদীমাতৃক বাংলাদেশের অসাধারণ দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। বৃহস্পতিবার, ২ মে ২০২৪ খৃস্টাব্দ, ১৯ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

কোন কাজ নিয়মিত করলে লিভারের রোগে আক্রান্ত হতে পারেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জীবন-যাপনে কিছু নিয়ম করে চলা উচিত। কারণ নিয়ম করে না…

% দিন আগে

পাসওয়ার্ডে এই ছোট্ট পরিবর্তন আনলে কখনও হ্যাক হবে না অ্যাকাউন্ট

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনলাইনে যে কোনো অ্যাকাউন্ট সুরক্ষিত রাখার জন্য প্রয়োজন হয় পাসওয়ার্ড।…

% দিন আগে

ওটিটিতে আসছে মস্কোজয়ী সিনেমা ‘আদিম’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ৪৪তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রতিযোগিতা বিভাগে জায়গা নিয়ে আলোচনায়…

% দিন আগে

টাইটানিকের সবচেয়ে ধনী যাত্রীর সেই স্বর্ণের পকেট ঘড়িটি রেকর্ড দাম ১৬ কোটি টাকায় বিক্রি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আটলান্টিক মহাসাগরে ডুবে ধ্বংস হয়ে যাওয়া ঐতিহাসিক টাইটানিক জাহাজ ট্রাজেডির…

% দিন আগে

আজ মহান মে দিবস: শ্রমিকদের ঐক্যবদ্ধ হওয়ার দিন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ ১লা মে, মহান মে দিবস। বঞ্চনা, নির্যাতন ও বৈষম্যের…

% দিন আগে