ভ্রমণ

ভ্রমণ: মারমেইড বিচ রিসোর্ট সম্পর্কে যা জানবেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এই সময়টিতে স্কুল-কলেজ বন্ধ থাকে। তাই এই সময় বেড়ানোর শ্রেষ্ঠ সময় বলা যায়। তাছাড়া শীতের সময় বেড়ানোর মজাও আলাদা। এই ভ্রমণে সবচেয়ে বেশি যেটি জানা দরকার আর তা হলো রিসোর্ট সম্পর্কে। আজ রয়েছে মারমেইড বিচ রিসোর্ট সম্পর্কে কিছু তথ্য।

এই সময়টিতে স্কুল-কলেজ বন্ধ থাকে। তাই এই সময় বেড়ানোর শ্রেষ্ঠ সময় বলা যায়। তাছাড়া শীতের সময় বেড়ানোর মজাও আলাদা। এই ভ্রমণে সবচেয়ে বেশি যেটি জানা দরকার আর তা হলো রিসোর্ট সম্পর্কে। আজ রয়েছে মারমেইড বিচ রিসোর্ট সম্পর্কে কিছু তথ্য।

‘বিচ’ কথাটি শোনার সঙ্গে সঙ্গে যেনো সমুদ্রের ঢেউয়ের গর্জনও শুনতে পাওয়া যায়। মনে পড়ে যায় উপচেপড়া ঢেউয়ে গা ভাসিয়ে দেওয়া, ঠাণ্ডা বাতাসে পা ভিজিয়ে রাতে সমুদ্রের পাড়ে দাঁড়িয়ে থাকার কথা। অন্তহীন সমুদ্রের সূর্যাস্ত মুগ্ধ নয়নে অনুধাবন করা ও মজার স্বাদের সিফুড খাওয়ার অভিজ্ঞতার কথাও। না, এটি কোনো বিদেশি বৈচিত্র্যের কথা বলা হচ্ছে না, সপরিবারে ঘুরে আসা কক্সবাজার ও সেই সঙ্গে মারমেইড বিচ রিসোর্ট এর কথা।

Related Post

সত্যিই অপরূপ প্রাকৃতিক এক সৌন্দর্য। ওখানে খেতে গিয়ে দেখা যায় প্রকৃতির আলোছায়ার মাঝে আমাদের জন্য সাজানো হয়েছিল খাবার টেবিল ও পরিবেশনও ছিল এক চমৎকারভাবে।

কলাতলী হতে ২৫/৩০ মিনিট টুকটুক করে যাওয়া যায় সেখানে। চারপাশের পরিবেশে মুগ্ধ হয়ে খাবারের অর্ডার দিয়েই ঘুরতে বের হতে পারেন আশে পাশের প্রাকৃতিক স্থানগুলো দেখতে। নীল পদ্ম ফুটে রয়েছে। ছোটরা খোলামেলা জায়গা পেয়ে দারুণ মজা করছে।

সেখানে খাবার তৈরির কিচেনটিও আপনি বাইরে থেকেই দেখতে পাবেন। জুস কর্নার আলাদাভাবে সাজানো হয়েছে নানা ফল দিয়ে। গ্লাসে ফল কেটে জুস পরিবেশন করা হয়। জুস খেতে খেতে ঘুরে দেখতে পারেন চারপাশে।

শোনা যায়, এ জায়গাটি নাকি পেঁচার দ্বীপ হিসেবেও খ্যাত, ছোট ছোট নৌকায় ঘোরার ব্যবস্থাও রয়েছে। অনেক সময় সন্ধ্যায় গানের ব্যবস্থাও থাকে। আগুন দিয়ে বৈচিত্র্যময় খেলা দেখে আপনিও অবাক হতে পারেন। বালুর ওপরে সাজানো রয়েছে বিভিন্ন মূর্তি। রঙিন নৌকা, লোহা দিয়ে বানানো বিভিন্ন সেপের জিনিসপত্র, সেখানে আপনিও ছবি তুলতে পারেন।

আপনি ইচ্ছে করলেই কক্সবাজার থেকে ঘুড়ি কিনতে পারেন। খোলা বিচে হাঁটতে হাঁটতে ঘুড়ি ওড়ানোর মজায় কিন্তু আলাদা। জুস তো সবাই খাচ্ছিল, সঙ্গে দেওয়া হলো সিফুড, সালাদ, গ্রিল কালামারি, কালামারি ফ্রাই, সব কিছুরই যেনো অপূর্ব স্বাদ। সেই সঙ্গে আচারের যে সসটা দিচ্ছিল, সেটিও বেশ মজার খেতে। দুপুরের খাবার খেতে গেলেও মজার সময় পার করতে পারেন আপনি। সবাই সবার পছন্দমতো খাবারের অর্ডার দিতে পারেন, তাই খাবারের বিভিন্ন রূপ দেখেও মুগ্ধ ও খাবার খেয়ে তৃপ্তিও পেতে পারেন আপনারা।

সেখানে খাওয়া শেষ হলেই আবার খোলা জায়গায় বসা যাবে। ওরা অতিথিদের সমুদ্রের পাড়ে বসার জন্য সুন্দর সুন্দর ব্যবস্থা করে রেখেছে। চাইলে আপনি সেখানে বসেও খাবার খেতে পারেন এবং স্থানটি উপভোগ করতে পারেন। এই মৌসুমটা বর্তমানে এতোই সুন্দর, কিছুদিন বেড়িয়ে এলে আপনা বেশ ভালোই লাগবে। প্রতিদিনের ব্যস্ত সময় থেকে কিছুটা বিরতি নিতে পারবেন, ঠিক প্রকৃতির কাছাকাছি গিয়ে। তথ্য: রাহনুমা শর্মীর লেখা অবলম্বনে।

This post was last modified on ডিসেম্বর ১৯, ২০১৯ 2:23 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

স্কুলে দেরিতে আসায় শিক্ষিকাকে বেদম মারধর অধ্যক্ষের!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভারতের আগ্রার সেগানা গ্রামের একটি প্রাক-মাধ্যমিক বিদ্যালয়ে দেরি করে স্কুলে…

% দিন আগে

শ্রীলংকার একটি প্রাকৃতিক দৃশ্য

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। মঙ্গলবার, ৭ মে ২০২৪ খৃস্টাব্দ, ২৪ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

রজঃনিবৃত্তির সময় আসার পূর্ব থেকেই মেয়েদের প্রস্তুত থাকতে হবে যেভাবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যুগ যুগ ধরে সব মহিলার ক্ষেত্রেই তো একই রকম ঘটনা…

% দিন আগে

এনার্জিপ্যাক কর্মীদের নিরাপত্তা ও সুস্বাস্থ্যে অগ্রাধিকার: ‘বিশ্ব কর্মক্ষেত্রে নিরাপত্তা ও স্বাস্থ্য দিবস ২০২৪’ পালন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আন্তর্জাতিক শ্রমিক দিবসের এবারের স্লোগান ‘পরিবর্তনশীল জলবায়ুতে নিরাপদ ও স্বাস্থ্যকর…

% দিন আগে

বেসিস নির্বাচন ২০২৪: ‘ওয়ান টিম’কে সমর্থনের আহ্বান

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বেসিস নির্বাচনের শেষপ্রান্তে এসে এবারের বেসিস নির্বাচনে ওয়ান টিম তাদেরকে…

% দিন আগে

‘স্টারডম’ নিয়ে ব্যস্ত শাহরুখপুত্র

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান খান ‘স্টারডম’ নামে ওয়েব…

% দিন আগে