শেখ হাসিনা নবম বারের মতো সভাপতি নির্বাচিত

দি ঢাকা টাইমস ডেস্ক ॥ আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের মাধ্যমে নবগঠিত আংশিক কমিটিতে পুরনোদের পাশাপাশি নতুনদের স্থান হয়েছে। শেখ হাসিনা নবম বারের মতো সভাপতি নির্বাচিত হয়েছে। ওবায়দুল কাদের আবারও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

আজ (শনিবার) রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে নবমবারের মতো আওয়ামী লীগ সভাপতি নির্বাচিত হন শেখ হাসিনা। অপরদিকে দ্বিতীয় বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ওবায়দুল কাদের। পরে আংশিক কমিটি ঘোষণা করেন নবনির্বাচিত সভাপতি শেখ হাসিনা।

ঘোষিত কমিটিতে সভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে পুরনোদের মধ্যে রয়েছেন: সৈয়দা সাজেদা চৌধুরী, বেগম মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, কাজী জাফর উল্লাহ, অ্যাডভোকেট সাহারা খাতুন, নুরুল ইসলাম নাহিদ, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, পীযুষ কান্তি ভট্টাচার্য্য, ড. মো. আব্দুর রাজ্জাক, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, রমেশ চন্দ্র সেন, অ্যাডভোকেট আব্দুল মান্নান খান ও আবদুল মতিন খসরু।

Related Post

ভাপতিমণ্ডলীর সদস্য হিসেবে নতুন মুখ এসেছেন শাজাহান খান, সদ্য বিদায়ী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এবং আবদুর রহমান।

আওয়ামীলীগের নবগঠিত কমিটিতে সদ্য বিদায়ী যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে পুনরায় দায়িত্ব পেয়েছেন মাহাবুব-উল-আলম হানিফ ও ডা. দীপু মণি। যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে নতুন মুখ সদ্য বিদায়ী কমিটির প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ এবং সদ্য বিদায়ী কমিটির সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

তাছাড়াও আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নদী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক হয়েছেন অ্যাড. মৃণাল কান্তি দাস, যুব ও ক্রীড়া সম্পাদক হারুন অর রশীদ, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক হয়েছেন শামসুন নাহার চাঁপা, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদ ডা. রোকেয়া সুলতানা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক এবং আবু সাঈদ আল মাহমুদ স্বপন পুনরায় দায়িত্ব পেয়েছেন।

পদোন্নতি পেয়ে দফতর সম্পাদক হয়েছেন ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক হয়েছেন এস এম কামাল হোসেন এবং মির্জা আজম।

নতুন মুখ হিসেবে এবারের কমিটিতে দায়িত্ব পেয়েছেন আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নাজিবুল্লাহ হিরু এবং মহিলা বিষয়ক সম্পাদক হয়েছেন মেহের আফরোজ চুমকি। আর প্রচার সম্পাদক হয়েছেন ড. আব্দুস সোবহান গোলাপ।

উল্লেখ্য, গতকাল (২০ ডিসেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন শুরু হয়। দুই দিনের সম্মেলনে আজ (শনিবার) ছিল শেষ দিন। দেশের বিভিন্ন প্রান্ত হতে আসা সাড়ে ৭ হাজার কাউন্সিলর অংশ নেন। কাউন্সিল অধিবেশনে আওয়ামী লীগের বাৎসরিক বাজেট, সংশোধিত গঠনতন্ত্র এবং ঘোষণাপত্র কাউন্সিলরদের কণ্ঠভোটে পাস হয়।

This post was last modified on ডিসেম্বর ২১, ২০১৯ 7:41 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

হঠাৎ করে চুল পড়ার পরিমাণ বেড়ে গেলে এর পিছনে কী ডায়েটের কোনও ভূমিকা রয়েছে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হঠাৎ করে চুল পড়ার পরিমাণ বেড়ে গেলো। এই বিষয়ে পুষ্টিবিদরা…

% দিন আগে

ভাইজান সালমান খানের নতুন ছবি ‘সিকান্দার’ এর এক গানে ২০০ নৃত্যশিল্পী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বলিউড ভাইজান সালমান খানের নতুন ছবি ‘সিকান্দার’ ২০২৫ সালের ঈদে…

% দিন আগে

আবারও ইসরায়েলি হামলায় গাজায় ৪৮ ফিলিস্তিনি নিহত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি হামলায় গত ২৪ ঘণ্টায় আরও…

% দিন আগে

কর্মহীন পুত্রের অত্যাচারে বাধ্য হয়ে ৫৫ বছর বয়সী বৃদ্ধা টোটোর হ্যান্ডল ধরলেন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বৃদ্ধার পুত্র কর্মহীন। টাকার জন্য সব সময় অশান্তি করে, মারধরও…

% দিন আগে

বন-জঙ্গল আর ঝরনার পানি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪ খৃস্টাব্দ, ৪ আশ্বিন ১৪৩১…

% দিন আগে

ঘন ঘন ঢেকুর উঠলে কোনও রোগ বাসা বেঁধেছে কি না জেনে রাখা দরকার

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যদি সারাক্ষণই পেট আইঢাই করতে থাকে, লাগাতার ঢেকুর উঠতেই থাকে,…

% দিন আগে