The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

‘নিয়ন’ নতুন বছরে বন্ধু হবে!

‘নিয়ন’ নামে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি আনতে চলেছে স্যামসাং

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রিয় বন্ধুর মতোই মন খুলে আলোচনা চালিয়ে যাওয়ার সুযোগ দিতে ‘নিয়ন’ নামে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি আনতে চলেছে স্যামসাং। প্রতিষ্ঠানটি দাবি করেছে যে, বিভিন্ন প্রতিষ্ঠানের কণ্ঠস্বর নিয়ন্ত্রিত ডিজিটাল সহকারী সেবাগুলোর তুলনায় বেশ পৃথক এই প্রযুক্তি। কারণ হলো শুধু ব্যবহারকারীদের নির্দেশ মানাই নয়; বরং তাদের সঙ্গে আলাপচারিতাও চালাতে পারে এই কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তিটি।

‘নিয়ন’ নতুন বছরে বন্ধু হবে! 1

প্রিয় বন্ধুর মতোই মন খুলে আলোচনা চালিয়ে যাওয়ার সুযোগ দিতে ‘নিয়ন’ নামে কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তি আনতে চলেছে স্যামসাং। প্রতিষ্ঠানটি দাবি করেছে যে, বিভিন্ন প্রতিষ্ঠানের কণ্ঠস্বর নিয়ন্ত্রিত ডিজিটাল সহকারী সেবাগুলোর তুলনায় বেশ পৃথক এই প্রযুক্তি। কারণ হলো শুধু ব্যবহারকারীদের নির্দেশ মানাই নয়; বরং তাদের সঙ্গে আলাপচারিতাও চালাতে পারে এই কৃত্রিম বুদ্ধিমত্তা প্রযুক্তিটি।

জানা গেছে, বন্ধুর মতো নিজের মতামত জানানোর পাশাপাশি অনুভূতিও প্রকাশ করতে পারে এটি। তাই আগামী দিনে ‘নিয়ন’ই হবে মানুষের প্রিয় একজন বন্ধু।

সব কিছু ঠিক-ঠাক থাকলে ৭ জানুয়ারি হতে মার্কিন যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠেয় কনজ্যুমার ইলেকট্রনিকস প্রদর্শনীতে নিজেদের তৈরি এই প্রযুক্তি তুলে ধরতে চাই এই প্রতিষ্ঠানটি। ইতিপূর্বে মুখের কথায় ডিভাইসের বিভিন্ন সেবা এবং অ্যাপ নিয়ন্ত্রণের সুযোগ দিতে কণ্ঠস্বর নিয়ন্ত্রিত ডিজিটাল সহকারী ‘বিক্সবি’ চালু করেছিলো বিশ্বখ্যাত প্রযুক্তি নির্মাণকারী প্রতিষ্ঠান স্যামসাং।

Loading...