The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত: আমিন আমিন ধ্বনিতে মুখরিত হবে টুঙ্গির তুরাগ পাড়

যারা প্রথম পর্বের ইজতেমায় যোগদিতে পারেননি কিংবা আজ রবিবারের মোনাজাতে অংশ নিতে চান, তাদের অনেকেই শনিবার সারা দিন ধরেই ময়দানে এসেছেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত আজ রবিবার ১১টা হতে ১২টার মধ্যে। আর তখন আমিন আমিন ধ্বনিতে মুখরিত হবে টুঙ্গির তুরাগ পাড়। আজ (রবিবার) আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হচ্ছে ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। মোনাজাত পরিচালনা করবেন দিল্লির নিজাম উদ্দিন মার্কাজের মুরব্বি মাওলানা জামশেদ।

বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত: আমিন আমিন ধ্বনিতে মুখরিত হবে টুঙ্গির তুরাগ পাড় 1

যারা প্রথম পর্বের ইজতেমায় যোগদিতে পারেননি কিংবা আজ রবিবারের মোনাজাতে অংশ নিতে চান, তাদের অনেকেই শনিবার সারা দিন ধরেই ময়দানে এসেছেন। এমনকি বিপুল সংখ্যক মুসল্লি ময়দানে আজও অংশ নিয়েছেন। ফজরের নামাজের পর থেকেই আখেরি মোনাজাতে অংশ নেওয়ার জন্য শত শত নারী আশপাশের মিল-কারখানা এবং বাসা-বাড়ির ভেতর অবস্থান নিতে শুরু করেছেন। তাদের পৃথক কোনো জায়গার ব্যবস্থা না থাকায় নিজেরাই পর্দা ঘিরে বসার জায়গা তৈরি করে নিয়েছেন। বিশ্ব ইজতেমা ময়দানের তাশকিল কামরার পাশে প্রতিবন্ধীদের ইজতেমায় অংশগ্রহণের জন্য ওবিশেষ ব্যবস্থা করা হয়েছে।

এদিকে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত উপলক্ষে আজ (রবিবার) ভোর হতে মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত বেশ কয়েকটি রাস্তা দিয়ে যান চলাচল বন্ধ থাকবে বলে জানানো হয়েছে।

এই বিষয়ে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার আনোয়ার হোসেন বলেছেন, ‘রবিবার ভোর হতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে। ময়মনসিংহ এবং টাঙ্গাইল থেকে আসা গাড়িগুলো ভোগড়া বাইপাস এলাকায় আটকে দেওয়া হবে। সিলেট রুটের গাড়িগুলো মিরের বাজার এলাকায় নিয়ন্ত্রণ করা হবে বলেও জানানো হয়েছে। এছাড়াও সাভার ও আশুলিয়া থেকে আসা গাড়িগুলো কামারপাড়া ব্রিজের আগেই নিয়ন্ত্রণ করা হবে বলেও জানানো হয়েছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনের পক্ষ থেকে।

উল্লেখ্য, এ বছরের অর্থাৎ ৫৫তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হয় গত ১০ জানুয়ারী। ওই দিন ফজরের নামাজের পর আম বয়ানের মাধ্যমে ইজতেমা শুরু হয়েছিলো। এরপর ১২ জানুয়ারী রবিবার প্রথম পর্বের আখেরী মোনাজাত অনুষ্ঠিত হয়। তারপর গত পরশু ১৭ জানুয়ারী শুক্রবার শুরু হয় ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। আজ (রবিবার) আখেরী মোনাজাতের মাধ্যমে শেষ হবে বিশ্ব ইজতেমার কার্যক্রম। এদিকে আগেই আইন শৃংখলা বাহিনীর ৮ হাজার কর্মী নিরাপত্তা বিধানে যোগ দেন এবারের ইজতেমায়। তারা কঠোরভাবে তদারকির মাধ্যমে আইন শৃংখলা বজায় রেখেছেন। সিসি টিভির মাধ্যমে সব কিছু মনিটরিং করা হচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...