পদত্যাগের পর অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হলেন মাহাথির মোহাম্মদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হঠাৎ করেই গতকাল (সোমবার) মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ পদত্যাগ করেন। আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো সেই খবর ফলাও করে প্রচার করেছে। এদিকে পদত্যাগের পর অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হলেন মাহাথির মোহাম্মদ। মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের পদত্যাগপত্রটি গ্রহণ করেছেন দেশটির রাজা। মাহাথিরের পদত্যাগের পর তাকে আবারও অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনের নির্দেশন নামা জারি করেছেন আল সুলতান আব্দুল্লাহ রিয়াতুদ্দীন আল মুস্তাফা বিল্লাহ।

হঠাৎ করেই গতকাল (সোমবার) মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ পদত্যাগ করেন। আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো সেই খবর ফলাও করে প্রচার করেছে। এদিকে পদত্যাগের পর অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হলেন মাহাথির মোহাম্মদ। মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের পদত্যাগপত্রটি গ্রহণ করেছেন দেশটির রাজা। মাহাথিরের পদত্যাগের পর তাকে আবারও অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনের নির্দেশন নামা জারি করেছেন আল সুলতান আব্দুল্লাহ রিয়াতুদ্দীন আল মুস্তাফা বিল্লাহ।

গতকাল সোমবার (২৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় দুপুর ১টার দিকে রাজার কাছে পদত্যাগপত্র পাঠান মাহাথির মোহাম্মদ। বিকালে তার পদত্যাগপত্র গ্রহণের পর ওই নির্দেশনা দেওয়া হয়েছে বলে সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে।

Related Post

এই বিষয়ে সরকারের প্রধান সচিব মোহাম্মদ জুকি আলি বলেছেন, দ্য ফেডারেল সংবিধানের ৪৩ (২) অনুচ্ছেদ অনুযায়ী এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এক বিবৃতিতে তিনি আরও বলেন, ‘নতুন সরকার গঠন এবং প্রধানমন্ত্রী নিয়োগ না হওয়া পর্যন্ত দেশটির এই প্রশাসনিক দায়িত্ব পালন করবেন মাহাথির মোহাম্মদ।’

ডা. মাহাথির মোহাম্মদের পদত্যাগের বিষয়ে সোমবার দুপুরে প্রধানমন্ত্রীর দফতর হতে দুই বাক্যের এক বিবৃতিতে জানানো হয় যে, রাজার কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন মাহাথির মোহাম্মদ। আনোয়ার ইব্রাহীম যেনো ক্ষমতায় আসতে না পারেন; সেজন্যই নতুন রাজনৈতিক জোট গঠনের লক্ষ্যেই প্রধানমন্ত্রিত্ব ছেড়েছেন তিনি।

উল্লেখ্য, দেশটির রাজনীতিতে সপ্তাহব্যাপী নানা নাটকীয়তার পর গতকাল (সোমবার) পদত্যাগ করেন মাহাথির মোহাম্মদ। তবে বিরোধী জোট কোনো অবস্থাতেই চাইছে না আনোয়ার ইব্রাহীম ক্ষমতায় আসুক। তাই তারা নতুন করে জোট গ্রহণের প্রক্রিয়া অব্যাহত রেখেছেন।

This post was last modified on ফেব্রুয়ারী ২৫, ২০২০ 9:59 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

নতুন সিনেমায় যুক্ত হলেন মিষ্টি জান্নাত

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই সিনেমার বর্তমান সময়ের নায়িকা মিষ্টি জান্নাত অভিনীত বেশ কয়েকটি…

% দিন আগে

কায়রোতে যুদ্ধবিরতি নিয়ে আলোচনা আবার শুরু

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গাজায় যুদ্ধবিরতি নিয়ে আলোচনা করতে আবারও মিশরের কায়রোতে পৌঁছেছেন ইসরায়েলের…

% দিন আগে

‘ইনস্টাগ্রামে খারাপ মন্তব্য কেনো করলি’? পুলিশের সামনেই রাস্তায় চুলোচুলি চার তরুণীর!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একটি ভিডিওতে দেখা গেছে, মারপিট করতে করতে রাস্তায় পড়ে গিয়ে…

% দিন আগে

হাতি ও শ্রীলংকা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শুভ সকাল। বুধবার, ৮ মে ২০২৪ খৃস্টাব্দ, ২৫ বৈশাখ ১৪৩১…

% দিন আগে

খাওয়া শেষ ৫ মিনিটেই! দ্রুত গতিতে খেলে কী কী ক্ষতি হতে পারে শরীরের?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অনেকেই খেতে বসলে মিনিট পাঁচেকের মধ্যেই খাওয়া শেষ হয়ে যায়।…

% দিন আগে

‘ভরসার নতুন জানালা’ প্রকল্পের অধীনে বরগুনার ১৮৫ কৃষি উদ্যোক্তার জন্য দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণের আয়োজন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বরগুনার আরডিএফ মিলনায়তনে ‘ভরসার নতুন জানালা’ শীর্ষক কৃষিবিষয়ক সহায়তা উদ্যোগের…

% দিন আগে