The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

পদত্যাগের পর অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হলেন মাহাথির মোহাম্মদ

সোমবার (২৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় দুপুর ১টার দিকে রাজার কাছে পদত্যাগপত্র পাঠান মাহাথির মোহাম্মদ

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ হঠাৎ করেই গতকাল (সোমবার) মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ পদত্যাগ করেন। আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো সেই খবর ফলাও করে প্রচার করেছে। এদিকে পদত্যাগের পর অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হলেন মাহাথির মোহাম্মদ। মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের পদত্যাগপত্রটি গ্রহণ করেছেন দেশটির রাজা। মাহাথিরের পদত্যাগের পর তাকে আবারও অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনের নির্দেশন নামা জারি করেছেন আল সুলতান আব্দুল্লাহ রিয়াতুদ্দীন আল মুস্তাফা বিল্লাহ।

পদত্যাগের পর অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হলেন মাহাথির মোহাম্মদ 1

হঠাৎ করেই গতকাল (সোমবার) মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ পদত্যাগ করেন। আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো সেই খবর ফলাও করে প্রচার করেছে। এদিকে পদত্যাগের পর অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হলেন মাহাথির মোহাম্মদ। মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের পদত্যাগপত্রটি গ্রহণ করেছেন দেশটির রাজা। মাহাথিরের পদত্যাগের পর তাকে আবারও অন্তর্বর্তী প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালনের নির্দেশন নামা জারি করেছেন আল সুলতান আব্দুল্লাহ রিয়াতুদ্দীন আল মুস্তাফা বিল্লাহ।

গতকাল সোমবার (২৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় দুপুর ১টার দিকে রাজার কাছে পদত্যাগপত্র পাঠান মাহাথির মোহাম্মদ। বিকালে তার পদত্যাগপত্র গ্রহণের পর ওই নির্দেশনা দেওয়া হয়েছে বলে সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে।

এই বিষয়ে সরকারের প্রধান সচিব মোহাম্মদ জুকি আলি বলেছেন, দ্য ফেডারেল সংবিধানের ৪৩ (২) অনুচ্ছেদ অনুযায়ী এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এক বিবৃতিতে তিনি আরও বলেন, ‘নতুন সরকার গঠন এবং প্রধানমন্ত্রী নিয়োগ না হওয়া পর্যন্ত দেশটির এই প্রশাসনিক দায়িত্ব পালন করবেন মাহাথির মোহাম্মদ।’

ডা. মাহাথির মোহাম্মদের পদত্যাগের বিষয়ে সোমবার দুপুরে প্রধানমন্ত্রীর দফতর হতে দুই বাক্যের এক বিবৃতিতে জানানো হয় যে, রাজার কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন মাহাথির মোহাম্মদ। আনোয়ার ইব্রাহীম যেনো ক্ষমতায় আসতে না পারেন; সেজন্যই নতুন রাজনৈতিক জোট গঠনের লক্ষ্যেই প্রধানমন্ত্রিত্ব ছেড়েছেন তিনি।

উল্লেখ্য, দেশটির রাজনীতিতে সপ্তাহব্যাপী নানা নাটকীয়তার পর গতকাল (সোমবার) পদত্যাগ করেন মাহাথির মোহাম্মদ। তবে বিরোধী জোট কোনো অবস্থাতেই চাইছে না আনোয়ার ইব্রাহীম ক্ষমতায় আসুক। তাই তারা নতুন করে জোট গ্রহণের প্রক্রিয়া অব্যাহত রেখেছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...