The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এক চিকিৎসক মৃত্যুর আগে করোনা নিয়ে ভয়ঙ্কর বার্তা দিলেন

প্রাণঘাতি করোনা ভাইরাসের তাণ্ডবে কাঁপছে পুরো বিশ্ব

দি ঢাকা টাইমস্ ডেস্ক॥ প্রাণঘাতি করোনা ভাইরাসের তাণ্ডবে কাঁপছে পুরো বিশ্ব। সেই তাণ্ডবের মধ্যে করোনায় আক্রান্তদের সেবা দিতে গিয়ে মৃত্যুবরণ করছেন চিকিৎসকরাও। এক চিকিৎসক মৃত্যুর আগে করোনা নিয়ে ভয়ঙ্কর বার্তা দিলেন।

এক চিকিৎসক মৃত্যুর আগে করোনা নিয়ে ভয়ঙ্কর বার্তা দিলেন 1

প্রাণঘাতি করোনা ভাইরাসের তাণ্ডবে কাঁপছে পুরো বিশ্ব। সেই তাণ্ডবের মধ্যে করোনায় আক্রান্তদের সেবা দিতে গিয়ে মৃত্যুবরণ করছেন চিকিৎসকরাও। এক চিকিৎসক মৃত্যুর আগে করোনা নিয়ে ভয়ঙ্কর বার্তা দিলেন।

গত মঙ্গলবার চিকিৎসকদের মৃত্যুর মিছিলে যুক্ত হয়েছেন পাকিস্তানের চিকিৎসক উসামা রিয়াজ। দেশে আসা বিদেশফেরত করোনা রোগীদের চিকিৎসা দিতে গিয়ে তিনি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন । তবে মৃত্যুর আগে বিশ্ববাসীকে ভয়াবহ এক সতর্ক বার্তা দিয়েছেন চিকিৎসক উসামা রিয়াজ।

উসামা রিয়াজ লাহোরের একটি নার্সিং হোমের চিকিৎসক ছিলেন। ইরান ও ইরাক হতে ফিরে আসা করোনা আক্রান্তদের চিকিৎসা দিচ্ছিলেন উসামা রিয়াজ। মৃত্যুর ঠিক ৩০ মিনিট পূর্বে হাসপাতালের বেডে শুয়েই মোবাইলে একটি ভিডিও করেন করোনা ভাইরাসে আক্রান্ত চিকিৎসক উসামা রিয়াজ।

ভিডিও বার্তায় ডা. উসামা রিয়াজ নামে এই চিকিৎসক বলেন যে, ‘এই ভাইরাস নিয়ে একেবারেই রসিকতা করবেন না। এই ভাইরাস একটি ভয়ংকর ভাইরাস। সাবধানে থাকুন, সচেতন থাকুন।’

এই ভাইরাসের সঙ্গে লড়তে হবেই জানিয়ে এই চিকিৎসক আরও বলেন, ‘নিজ দেশকে বাঁচাতে, বিশ্বকে বাঁচাতে সবাইকে একজোট হতে হবে। আমার পরিবার, আপনার পরিবারের সবাইকে এই ভাইরাস থেকে রক্ষা করতে হবে…।’

টাইমস অব ইন্ডিয়া, নিউইয়র্ক টাইমসসহ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম জানিয়েছে যে, লাহোরের একটি নার্সিং হোমের চিকিৎসক ছিলেন উসামা রিয়াজ। ইরান ও ইরাক থেকে ফিরে আসা নাগরিকদের চিকিৎসা সেবা দিয়েছেন তিনি।

তবে চিকিৎসা দিতে গিয়ে এক সময় নিজেও আক্রান্ত হয়ে পড়েন এই চিকিৎসক। লড়েন প্রাণঘাতি করোনার সঙ্গে। তবে শেষ পর্যন্ত জয়ী হতে পারেননি উসামা রিয়াজ।

উল্লেখ্য যে, প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে এ পর্যন্ত ২২ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। মোট আক্রান্ত হয়েছেন প্রায় ৫ লাখ মানুষ। এ ছাড়াও চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৮ হাজার ৮৭৯ জন। এ পর্যন্ত ১৯৯টি দেশ এবং অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। বাংলাদেশে এ পর্যন্ত ৪৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন এবং মারা গেছেন ৫ জন।

Loading...