The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

চিত্রনায়িকা নিপুণ এফডিসিতে মাসব্যাপী ইফতার পাঠাবেন

এই নায়িকা দাঁড়িয়েছেন দু:স্থ মানুষজনদের পাশেও

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় এক নায়িকা নিপুণ। এবার রমজান মাস উপলক্ষে নতুন উদ্যোগ হাতে নিয়েছেন নিপুণ। মাসব্যাপী এফডিসির মানুষদের জন্য ইফতার পাঠাবেন তিনি।

চিত্রনায়িকা নিপুণ এফডিসিতে মাসব্যাপী ইফতার পাঠাবেন 1

চিত্রনায়িকা নিপুণ শুধু অভিনয় শিল্পীই নন সেইসঙ্গে তিনি একজন সফল ব্যবসায়ীও। রাজধানীর বনানীতে প্রসাধনী ও লাইফস্টাইল কেন্দ্রিক ব্যবসা ‘টিউলিপ নেইলস অ্যান্ড স্পা’ পরিচালনা করছেন নিপুণ। করোনা পরিস্থিতির কারণে ইতিমধ্যেই কর্মীদের অগ্রিম বেতন দিয়ে প্রতিষ্ঠানটি বন্ধ রেখেছেন এই নায়িকা। এছাড়াও দাঁড়িয়েছেন দু:স্থ মানুষজনদের পাশেও। এফডিসির মসজিদে নিয়মিত কোরআন তেলাওয়াত, জিকির ও দোয়ার আয়োজনও করা হয়েছে।

এই বিষয়ে নিপুণ বলেন, ‘রমজানে গত দু’দিন এফডিসিসহ অন্যান্য কয়েকটি স্থানে বেশ ক’জন রোজাদারকে ইফতার করানোর সৌভাগ্য হয়েছে আমার। পুরো রমজানজুড়েই এই কাজটি করে যেতে চাই। এই কাজটি আমি ও আমার পরিবার বেশ কয়েক বছর ধরেই করে আসছি। দোয়া করবেন, যেনো এই দুর্যোগে সবার পাশে এসে দাঁড়াতে পারি।’

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...