The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

সাংবাদিকের ওপর হামলাকারী সাংসদ গোলাম মওলা রনি গ্রেফতার

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ ইনডিপেনডেন্ট টিভির দুই সাংবাদিকের ওপর হামলাকারী সংসদ সদস্য গোলাম মাওলা রনিকে পুলিশ গ্রেফতার করেছে।

Roni MP

বাংলাদেশ নিউজ২৪ বলেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গ্রেফতার করা হয়েছে পটুয়াখালী-৩ আসনের সাংসদ সদস্য গোলাম মাওলা রনিকে। দলের শৃঙ্খলাবিরোধী কর্মকাণ্ড ও সাংবাদিক নির্যাতন করায় প্রধানমন্ত্রী তাঁর বিরুদ্ধে তিনি কঠোর অবস্থানে গেছেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

নাম প্রকাশ না করার শর্তে ওই সূত্রটি বলেন, সরকারের শেষ সময়ে আর তারা কোনো ঝুঁকি নিতে চায় না। কারণ তিনি (রনি) সরকারের সাংসদ থাকা অবস্থায় দলের লাগামহীন সমালোচনা করেন। এতে শুরু থেকেই তাঁর সম্পর্কে নেতিবাচক মনোভাব ছিল প্রধানমন্ত্রীর। গ্রেফতারি পরোয়ানা জারির পর রনিকে গ্রেফতার করা হয়েছে।

সংবাদ মাধ্যমের খবরে আরও বলা হয়েছে, গোলাম মাওলার গ্রেফতারের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নূহ-উল আলম লেনিন বলেন, ‘তাঁর (রনি) গ্রেফতার হওয়া জাতির জন্য সুখবর। আওয়ামী লীগের আমলে অপরাধ করে কেও যে পার পায় না, এটা তার প্রমাণ।’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, ‘আইন তার নিজস্ব গতিতে চলবে। অপরাধী যে দলের হোক, কাওকে ছাড় দেওয়া হবে না।’

উল্লেখ্য, বর্তমান সরকারের আমলে এই প্রথম ক্ষমতাসীন দলের সাংসদ গ্রেফতার হলেন। গত শনিবার মেহেরবা প্লাজার কাছাকাছি স্থান থেকে গোপন ক্যামেরায় তারা অফিসের কার্যক্রম ধারণ করতে যায়। কিন্তু তা না পারায় ওই দলটি অফিসের কাছে গেলে রনির সন্ত্রাসী বাহিনীর কর্মীরা সাংবাদিকদের ওপর অতর্কিতে হামলা চালান। এ সময় রনি নিজেও সাংবাদিকদের মারধর করেন। ইতিপূর্বে তিনি জামিন নেন। গতকাল বুধবার তার জামিন বাতিল করেন আদালত। সেই সঙ্গে তাকে গ্রেফতারের নির্দেশ দেয়া হয়। দুপুর ২টার দিকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহরিয়ার মাহমুদ আদনানের আদালত এ আদেশ দেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...