The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

স্যামসাং আনতে চলেছে ৭০০০ এমএএইচ ব্যাটারির স্মার্টফোন!

বর্তমানে বাজারে থাকা স্যামসাং ফোনগুলোর মধ্যে এম৩১ এর ব্যাটারিই সবচেয়ে শক্তিশালী

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ শীঘ্রই স্যামসাং এম সিরিজের এম৪১ মডেল আনতে চলেছে। নতুন এই ফোনটিতে ৬৮০০ এমএএইচ শক্তির ব্যাটারি থাকবে। তবে ফোনটির প্রচারণা চালাতে ৭০০০ এমএএইচের কথা বলা হবে।

স্যামসাং আনতে চলেছে ৭০০০ এমএএইচ ব্যাটারির স্মার্টফোন! 1

ইতিপূর্বে স্যামসাংয়ের এম৩১ ফোনে ৬০০০ এমএএইচের ব্যাটারি দেখা যায়। বর্তমানে বাজারে থাকা স্যামসাং ফোনগুলোর মধ্যে এম৩১ এর ব্যাটারিই সবচেয়ে শক্তিশালী।

শক্তিশালী ব্যাটারির জন্য ফোনের স্ক্রিন এবং বডির আকারও অনেক বড় হতে হয়। এম৩১ এর ডিসপ্লেটি ৬.৪ ইঞ্চি লম্বা। তাই এম৪১ এর আকারও বেশ বড় হবে বলে মনে করা হচ্ছে। ইতিপূর্বে গুজব ছড়ায় যে, এম৪১ আনার পরিকল্পনাটি বাতিল করেছে স্যামসাং। পরে চীনে ফোনটি সার্টিফিকেশনও পায়। এম৪১ কোনো কারণে বাতিল হয়ে গেছে এম৫১ এ ৬৮০০ এমএএইচের ব্যাটারিই দেখা যাবে।

উল্লেখ্য, এতোদিন শুধু ট্যাবেই ৭০০০ এমএএইচ শক্তির ব্যাটারি দেখা যেতো। স্যামসাংয়ের ১০ ইঞ্চির এস৬লাইট এবং ট্যাব এস৫ই-তে ছিলো ৭০৪০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...