The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

কোরবাণী ঈদে আসছে নাটক ‘স্মার্ট ব্রো’

সম্প্রতি রাজধানীর পুবাইলে হারুনের বাড়িতে দৃশ্যধারণ হয়েছে ঈদের জন্য একক নাটক ‘স্মার্ট ব্রো’র

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্বাস্থ্যবিধি মেনে শুটিংয়ে ফিরেছেন সবাই। আবারও লাইট-ক্যামেরা-অ্যাকশনে মুখর হয়েছে শুটিং লোকেশনগুলো। দৃশ্যধারণ হলো একক নাটক ‘স্মার্ট ব্রো’র। আসছে কোরবানী ঈদে দেখা যাবে এই নাটকটি।

কোরবাণী ঈদে আসছে নাটক ‘স্মার্ট ব্রো’ 1

যেহেতু সামনেই ঈদ তাই ব্যস্ত সময় পার করছেন অভিনয়শিল্পীরা। সম্প্রতি রাজধানীর পুবাইলে হারুনের বাড়িতে দৃশ্যধারণ হয়েছে ঈদের জন্য একক নাটক ‘স্মার্ট ব্রো’র। নাটকটি রচনা এবং পরিচালনা করেছেন আকাশ রঞ্জন। এই নাটকটিতে অভিনয় করেছেন মম মোর্শেদ, ত্রিনা, অবাক, তাশফা এবং রতনসহ অনেকেই।

নাটকের গল্পে দেখা যাবে যে, বিলকিসের সঙ্গে আশফাকের বিয়ে ঠিক হয়। তবে বিয়ে নিয়ে বিলকিস চিন্তিত হয়ে পড়েছেন। কারণ হলো আশফাক মানুষ হিসেবে ভালো কি না, তা নিয়ে দ্বিধাই রয়েছেন তিনি।

তখন বিলকিসের বোন তামান্না আশফাকের চরিত্র পরীক্ষার দায়িত্ব গ্রহণ করে। গল্প মোড় নেয় অন্য এক দিকে। ঘটতে থাকে নানা ধরনের নাটকীয় ঘটনা। সেই ঘটনার রহস্য জানতে হলে আপনাকে এই ঈদে দেখতে হবে নাটকটি।

নাটকটি সম্পর্কে নির্মাতা আকাশ রঞ্জন একটি সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘দীর্ঘদিন পর আবার শুটিংয়ে ফিরলাম। আমরা স্বাস্থ্যবিধি মেনেই কাজ করার চেষ্টা করছি। হাস্যরসে ভরা এই নাটকটি। আশা করছি, দর্শকরাও নাটকটি পছন্দ করবেন। আসছে ঈদে কাব্য মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলে এই নাটকটি অবমুক্ত করা হবে।’

এই নাটকের বিষয়ে মম মোর্শেদ বলেন, ‘সব নাটকই ভিন্ন ভিন্ন গল্প নিয়ে নির্মাণ করা হয়ে থাকে। তবে প্রায় নাটকই একই ঘরানার হয়। সময় বাঁচাতে বা কম খরচে নাটক নির্মাণ করতে গিয়ে অনেকেই অনেক বিষয় লক্ষ করার সুযোগও পান না। স্মার্ট ব্রো নাটকটির গল্প আমার কাছে একটু ভিন্ন ঘরানার মনে হয়েছে। ঈদের সময় যা দর্শকরা বেশ উপভোগ করবেন বলেই আমি মনে করি।’

শুটিং সম্পর্কে মম বলেছেন, ‘আসলে করোনা নিয়েই আমাদেরকে চলতে হবে। কারণ আমাদের মধ্যে অনেকেই রয়েছেন, যাঁরা টানা ৩ মাস কাজ না করে অসচ্ছল জীবনযাপন করছেন।

এখনও যদি তারা কাজ না করতে পারেন, তবে অনেককেই না খেয়ে থাকতে হবে। তবে আমি যতো জায়গায় শুটিং করছি, সবখানেই লক্ষ করেছি যে, স্বাস্থ্যবিধি মেনেই সবাই কাজ করছেন। আমার মনে হয়, সবাই নিজেকে সুরক্ষিত রেখে কাজ করলে কোনো সমস্যা হবে না আশা করি।’

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...