The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এবার সচেতনতামূলক বিজ্ঞাপনে তাহসান

ইমামি গ্রুপের হ্যান্ড স্যানিটাইজারের বিজ্ঞাপনে দেখা যাবে তাহসানকে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমানে বিজ্ঞাপনেও নিয়মিত কাজ করছেন জনপ্রিয় গায়ক ও অভিনেতা তাহসান খান। সেই ধারাবাহিকতায় এবার সামাজিক সচেতনতামূলক একটি বিজ্ঞাপনচিত্রে মডেল হলেন তিনি।

এবার সচেতনতামূলক বিজ্ঞাপনে তাহসান 1

ইমামি গ্রুপের হ্যান্ড স্যানিটাইজারের বিজ্ঞাপনে দেখা যাবে তাহসানকে। এটি নির্মাণ করেছেন মনপুরাখ্যাত নির্মাতা অমিতাভ রেজা। সম্প্রতি রাজধানীর একটি স্টুডিওতে বিজ্ঞাপনটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে।

এ সম্পর্কে তাহসান বলেছেন, ‘চলমান করোনার কারণে আমাদের সবার জীবনেই এখন হ্যান্ড স্যানিটাইজার একটি অত্যাবশ্যকীয় অনুষঙ্গ হিসেবে বিবেচিত হচ্ছে। তাই এই বিজ্ঞাপনের মাধ্যমে মানুষকে ঘন ঘন হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধোয়ার আহ্বান জানানো হয়। এই ছোট অথচ গুরুত্বপূর্ণ বিষয়টি আমাদের এই মহামারির কবল হতে সুরক্ষিত রাখতে সক্ষম। ’

জানা যায়, করোনাকালীন সময় নিরাপদ থাকার লক্ষ্যে জনসচেতনতামূলক এই বিজ্ঞানটি নির্মাণ করেছেন আয়োজক প্রতিষ্ঠান। এতে তাহসান যুক্ত হওয়ায় এই উদ্যোগ সফল হবে বলেই আশাবাদি নির্মাতা সংশ্লিষ্টরা।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...