The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভারতে বিদ্যুৎকেন্দ্রে আগুনে ৯ জনের মৃত্যু

তাদের লাশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে কোলকাতার আনন্দাবাজার পত্রিকা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আজ (শনিবার) সকালে ভারতের তেলেঙ্গানা রাজ্যে জলবিদ্যুৎ কেন্দ্রে আগুনের ঘটনায় ভেতরে আটকেপড়ে ৯ জনের মৃত্যু ঘটেছে।

ভারতে বিদ্যুৎকেন্দ্রে আগুনে ৯ জনের মৃত্যু 1

তাদের লাশ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে কোলকাতার আনন্দাবাজার পত্রিকা। মৃতদের মধ্যে রয়েছেন একজন ডিভিশন ইঞ্জিনিয়ার, ৪ জন অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার, দুজন জুনিয়র প্ল্যান্ট অ্যাসিস্ট্যান্ট ও একটি বেসরকারি ব্যাটারি সংস্থার আরও দুজন কর্মী।

রাতে শ্রীশৈলম প্ল্যান্টের এক নম্বর ইউনিটে আগুন লাগে। সেই সময় ২০ জন কর্মী ভেতরেই ছিলেন। ১১ জনকে উদ্ধার করা সম্ভব হলেও আটকে পড়েন ৯ জন। আজ তাদের লাশ উদ্ধার করা হয়।

পুলিশ বলেছে, রাত সাড়ে ১০টার দিকে শ্রীশৈলম বাঁধের তীরে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রটিতে আগুন লেগেছিলো। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে যে, শর্ট সার্কিট হতেই আগুন লেগেছে।

অগ্নিকাণ্ডে হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন দেশটির বিদ্যুৎমন্ত্রী জগদীশ রেড্ডিসহ অন্যান্যরা। তারা জানিয়েছেন যে, আগুন পুরোপুরি নেভার পর তদন্ত শুরু করা হবে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...