The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বাঁশ হাতে বাঘের সঙ্গে লড়াই করে এক ব্যক্তির প্রাণ বাঁচালেন এক বনকর্মী!

বিশালাকার বাঘের সঙ্গে লড়াই করতে বনকর্মীর ভরসা হলো একটি বিশাল লাঠি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার হাতিয়ার হলো একটি বাঁশ। বাঁশ দিয়েই তেড়ে আসা বাঘকে পরাস্ত করে কৃষককে বিপদের হাত থেকে বাঁচালেন এক বনকর্মী। ভারতের উত্তরপ্রদেশের পিলভিটের সেই ভিডিওটি এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

বাঁশ হাতে বাঘের সঙ্গে লড়াই করে এক ব্যক্তির প্রাণ বাঁচালেন এক বনকর্মী! 1

ভাইরাল ওই ভিডিওয় দেখা যায়, একটি বিশালাকার বাঘ হঠাৎ করেই ট্রাক্টরের সামনে উঠে পড়ে। ট্রাক্টরের অপর প্রান্তে থাকা ব্যক্তির দিকে তেড়ে যাওয়ার চেষ্টা করে সে। বাঘের ওই হিংস্র চেহারা দেখে ভয়ে কাঁটা ওই ব্যক্তি। লোকমুখে সে খবর ছড়িয়ে পড়ে তৎক্ষণাত। খবর পেয়ে যান বনকর্মীরা। তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছান তারা।

বিশালাকার বাঘের সঙ্গে লড়াই করতে বনকর্মীর ভরসা হলো একটি বিশাল লাঠি। ওই লাঠি দিয়ে চলে বাঘের সঙ্গে লড়াই। ক্রমশই লাঠি দিয়ে খোঁচা দিতে থাকে বনকর্মী। তবে বাঘও ছেড়ে দেওয়ার পাত্র নয়। তাই লাঠির খোঁচা সহ্য করে ট্রাক্টরের উপরে বসে লড়াই চালিয়ে যান ওই বনকর্মী। তবে শেষ পর্যন্ত নিজেকে সামলে রাখতে পারেনি বাঘটি। ট্রাক্টর হতে প্রায় পড়ে যাওয়ার উপক্রম হয় যে। তারপরই ভয় পেয়ে যায় ওই বাঘটি। ঘটনাস্থল ছেড়ে জঙ্গলের দিকে চলে যায় দ্রুত গতিতে।

বাঘের সঙ্গে বনকর্মীর লড়াইয়ের সেই ভিডিওটি ভাইরাল হয়ে যায় নিমেষেই। যা দেখে প্রায় অবাক হয়ে যাচ্ছেন সবাই। বাঘের চেহারা দেখে ভয় পাচ্ছেন অনেকেই।

তথ্যসূত্র: https://www.indiatoday.in

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...