The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

পাখি ধরে খেয়ে ফেলছে মাকড়সা! [ভিডিও]

হয়তো এমন কথা শুনে আপনার বিশ্বাস নাও হতে পারে। কিন্তু বাস্তবে ঘটেছে এমন একটি ঘটনা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ প্রায় অনেকেই দেখেছেন বাড়ির আশপাশে ছোট-বড় মাকড়সাকে পোকামাকড় ধরে ধরে খেতে। তবে কোনও মাকড়সাকে পাখি ধরে খেতে কী দেখেছেন কখনও? তবে ঘটনাটি সত্যি।

পাখি ধরে খেয়ে ফেলছে মাকড়সা! [ভিডিও] 1

হয়তো এমন কথা শুনে আপনার বিশ্বাস নাও হতে পারে। কিন্তু বাস্তবে ঘটেছে এমন একটি ঘটনা। এমনই একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

একটি টুইটার হ্যান্ডেলে ৫৪ সেকেন্ডের ওই ভিডিও পোস্ট হয়েছে। সেখানে দেখা যাচ্ছে যে, বাড়ির কড়িকাঠের মতো একটি অংশে চারটি পা দিয়ে ঝুলছে একটি বড় কালো-লোমশ ট্যারান্টুলার মতো মাকড়সা। সামনের পাগুলি দিয়ে সে একটি পাখিকে ধরে রেখেছে। দেখে মনে হচ্ছে পাখিটির মাথা পুরোটিই চলে গেছে মাকড়সার মুখের ভিতর। এমনকি পাখিটিকে কোনো রকম নড়াচড়া করতেও দেখা যাচ্ছে না। সম্ভবত বেশ কিছুক্ষণ আগেই পাখিটি মাকড়সার ‘ফাঁদে’ পড়েছিলো। যে কারণে তার শেষ প্রাণবায়ুটুকুও হয়তো বেরিয়ে গিয়েছিলো আগেই।

পাখিটির শেষ পরিণতি কী হয়েছে তা অবশ্য ভিডিওতে দেখা যায়নি। কারণ ভিডিওটিতে দেখানো হয়নি বা টুইটে সেই বিষয়ে কিছু উল্লেখও করা হয়নি। তবে পাখিটি যে মারা গেছে, সেটি ভিডিওটি দেখেই আন্দাজ করা গেছে।

ভিডিওটি ‘দ্যা ডার্ক সাইড অব নেচার’ নামে একটি অ্যাকাউন্ট হতে গত ১ সেপ্টেম্বর পোস্ট করা হয়েছিলো। এমন একটি ভিডিও স্বাভাবিকভাবেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে সময় লাগেনি মোটেও। যদিও ভিডিওটি কবে কোথায় ক্যামেরাবন্দি হয়েছে, তার কোনও রকম উল্লেখ নেই সেখানে। তবে ভিডিওটি নিজেদের মতো করে উপভোগ করতে কোনও অসুবিধাই হয়নি নেটিজেনদের।

দেখুন ভিডিওটি
https://twitter.com/AmazingScaryVid/status/1301030145529016320?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1301030145529016320%7Ctwgr%5Eshare_3&ref_url=https%3A%2F%2Fwestbengal24x7.com%2Fnews%2Fspider-eating-bird-viral-video%2F

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...