The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

শাওমির ৫৫ ইঞ্চি স্মার্ট টিভিতে যা আছে

বহু প্রতীক্ষার পর এমআই স্মার্ট টিভি ৪ নিয়ে এসেছে এই চীনা সংস্থা শাওমি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এখন যেনো স্মার্ট টিভির কোনো বিকল্প নেই। এবার এমন একটি স্মার্ট টেলিভিশন নিয়ে এলো শাওমি। শাওমির ৫৫ ইঞ্চি স্মার্ট টিভিতে যা আছে তা জেনে নিন।

শাওমির ৫৫ ইঞ্চি স্মার্ট টিভিতে যা আছে 1

বহু প্রতীক্ষার পর এমআই স্মার্ট টিভি ৪ নিয়ে এসেছে এই চীনা সংস্থা শাওমি। তবে এটি এসেছে ঈর্ষণীয় দামে। ৫৫ ইঞ্চি (১৩৮.৮ সেন্টিমিটার) স্ক্রিনের টেলিভিশনের দাম রাখা হয়েছে মাত্র ৩৯,৯৯৯ টাকা। অনলাইন বিপণন ওয়েবসাইটে চোখ রাখলেই দেখা যাবে যে, অন্যান্য নামি দামি সংস্থার ৫৫ ইঞ্চি টেলিভিশনের দাম লক্ষাধিক টাকা। সে ক্ষেত্রে শাওমির এই স্মার্ট টিভি উল্লেখযোগ্যভাবে নজর কাড়বে বলেও মনে করছেন টেক বিশেষজ্ঞরা।

২০১৩ তে ভারতে স্মার্ট টিভি নিয়ে পা রাখবে বলে পরিকল্পনা গ্রহণ করে শাওমি। তবে সেই সময় স্মার্ট টিভির বাজার না থাকায় মোবাইল নিয়ে আসেন তারা। মোবাইলের বাজারেও সাড়া জাগিয়ে তোলে শাওমি। এই মুহূর্তে ভারত ও বিদেশী নামি মোবাইল প্রস্তুতকারক সংস্থার সঙ্গে সমানে সমানে টক্কর দিয়ে চলেছে তারা।

প্রথমত: দামের দিক থেকে এই টেলিভিশন মধ্যবিত্তের নাগালেই রয়েছে বলে মনে করছেন সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা। মাত্র ৪.৯ মিলিমিটার পুরু এই টেলিভিশনটি প্রায় ফ্রেমলেস। শাওমির দাবি হলো, এটি বিশ্বের সবচেয়ে পাতলা টিভি সেট। এর ডিসপ্লে প্রায় পুরোটায় টিভি সেট জুড়েই রয়েছে। 4K রেজেলিউশনের এই টিভি সরাসরি সং‌যুক্ত করা ‌যাবে ইন্টারনেটের সঙ্গেও। ডলবির ডিজিটাল সাউন্ডও পাওয়া যাবে। এতে থাকছে ৬৪ বিট কোয়াড-কোর প্রসেসর, ২ জিবি র্যাম ও ৮ জিবি মেমরি। প্যাচ ওয়াল অপারেটিং সিস্টেমে বিভিন্ন অ্যাপের মাধ্যমে ৫ লক্ষ ঘণ্টারও বেশি কনটেন্ট উপভোগ করা যাবে। এছাড়াও মাল্টিপল পয়েন্ট, ব্লুটুথ, ওয়াইফাই সুবিধাও রয়েছে এই টিভিতে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...