The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

রেলিং দিয়ে পড়ে যাওয়া শিশু অল্পের থেকে রক্ষা! [ভিডিও]

ওই মহিলা সন্তানসহ লিপ্ট থেকে নেমে পার্শ্ববর্তী স্থানে দাঁড়িয়ে ফোনে কথা বলতে থাকেন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কখন কার কি বিপদ আসে তা বলা মুশকিল। যেমন ঘটেছিলো জনৈকা নারীর। নিজ সন্তান সিঁড়ির বেলকনি দিয়ে পড়ে যাচ্ছিল। ভাগ্যক্রমে তিনি সন্তানকে চেপে ধরে রক্ষা করেছেন।

রেলিং দিয়ে পড়ে যাওয়া শিশু অল্পের থেকে রক্ষা! [ভিডিও] 1

ওই মহিলা সন্তানসহ লিপ্ট থেকে নেমে পার্শ্ববর্তী স্থানে দাঁড়িয়ে ফোনে কথা বলতে থাকেন। এই সময় তার শিশু সন্তানটি বেলকনির কাছে গিয়ে কি যেনো দেখতে থাকেন। এমন সময় হঠাৎ শিশুটি পড়ে যাওয়ার উপক্রম হয়। এমন সময় ওই মহিলা টের পেয়ে যেনো প্রাণপণ সন্তানটিকে ধরে ফেলেন। বলা যায় আশ্চর্যজনকভাবে বেঁচে গেছে শিশুটি।

সিসি টিভির ফুটেজে এমন ঘটনা দেখে যে কেও ভড়কে যাবেন তাতে সন্দেহ নেই। এই ধরনের বিপদ ও অনাকাঙ্ক্ষিত ঘটনা প্রতিনিয়তই ঘটছে আমাদের সমাজে।

সম্প্রতি এই ঘটনাটি ঘটেছে কলম্বিয়ার ম্যাডেলিনের একটি ব্যবসাকেন্দ্রে। সেখানের সিসিটিভি ক্যামেরায় ধারণ হয় ওই দৃশ্যটি।ইতিমধ্যে সামাজিক যোগযোগমাধ্যমগুলোতে ছড়িয়ে পড়েছে ভিডিওটি।

মায়ের অন্যমনস্কতার সুযোগে শিশুটি সামনের দিকে এগিয়ে গিয়েছিলো। এর পরেই সামনের রেলিং দিয়ে পড়ে যায় ওই শিশুটি। ভাগ্য ভালো তখনই হুঁশ ফেরে মায়ের। মোবাইল ফোনে কথা বলা ছেড়ে দ্রুত দুর্ঘটনা থেকে রক্ষা করতে ঝাঁপিয়ে পড়েন এবং শিশুটিকে ধরে ফেলতেও সক্ষম হন। তখন আশে পাশের লোকজন এসে শিশুটিকে টেনে তুলতে তাকে সহযোগিতা করেন।

তবে এমন ভিডিও প্রকাশের পর রাস্তায়, গাড়িতে, লিফটে কিংবা সিঁড়িতে মোবাইল ফোনে কথা বলার আগে সন্তানকে নিরাপদ রাখতে পরামর্শ দিয়েছেন অভিজ্ঞ মহল।

দেখুন ভিডিওটি

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...