The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বেতনে সংসার চলে না বলে পদত্যাগ করতে চান ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বেতন কম থাকার কারণে অনেকেই এক চাকরি ছেড়ে অন্য চাকরিতে যোগ দেন। তবে এই কারণে কেও যদি দেশের প্রধানমন্ত্রীত্বের পদ ছাড়ার কথা বলেন! তাহলে শুনতে অবাক লাগবে। তবে সত্যিই এমনই ইচ্ছা প্রকাশ করেছেন ব্রিটেনের বর্তমান প্রধানমন্ত্রী বরিস জনসন!

বেতনে সংসার চলে না বলে পদত্যাগ করতে চান ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন! 1

তার বেতন খুবই কম। যে টাকা তিনি বেতন পান, প্রধানমন্ত্রী না থাকলে তার থেকেও বেশি অর্থ উপার্জন করতে পারতেন। এতো কম টাকায় সংসার খরচ চালাতে তাকে হিমশিম খেতে হচ্ছে। সম্প্রতি ঘনিষ্ঠমহলে এমন কথায় নাকি বলেছেন জনসন। সে কারণে তিনি নাকি ইস্তফা দেওয়ার ব্যাপারেও ভাবনাচিন্তা করছেন। খবর মেট্রো ইউকে এবং টাইমস নাউ নিউজের।

ওই প্রতিবেদনে জনসনের দলের এক এমপি’কে উদ্ধৃতি করে বলা হয়, প্রধানমন্ত্রী পদে আর থাকতে চান না জনসন। বর্তমানে তার বেতন বছরে মাত্র দেড় লাখ পাউন্ডের কাছাকাছি। অথচ ইতিপূর্বে একটি পত্রিকায় কলাম লিখেই তিনি বছরে আয় করতেন ২ লাখ ৭৫ হাজার পাউন্ড! এছাড়াও মাসে দু’টি সেমিনারে বক্তৃতা দিয়ে তিনি আরও আয় করতেন ১ লাখ ৬০ হাজার পাউন্ডের কাছাকাছি। সেখানে প্রধানমন্ত্রী হওয়ার পর হতে সত্যিই তার উপার্জন একেবারেই কমে গেছে।

ওই প্রতিবেদনে আরও বলা হয়, ৬ ছেলেমেয়ের পড়াশোনা, প্রাক্তন স্ত্রীকে খোরপোষ বাবদ প্রতি মাসে অনেক অর্থই খরচ করতে হয় জনসনকে। তাই এই প্রধানমন্ত্রীত্ব ছাড়ার সিদ্ধান্ত নিতে চলেছেন তিনি। অবশ্য এখনই নয়, ব্রেক্সিট সম্পর্কিত সমস্ত সমস্যার সমাধান ও করোনা পরিস্থিতি দূর হলে এই বিষযে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবেন জনসন।

জনসনের পরিবর্তে ব্রিটেনের পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে ইতিমধ্যেই উঠে আসছেন ভারতীয় বংশোদ্ভুত ব্রিটেনের চ্যান্সেলর ঋষি সুনাকের নাম। দেশটির পরবর্তী প্রধানমন্ত্রী হিসেবে অন্যান্য প্রতিদ্বন্দ্বীদের তুলনায় অনেকটাই এগিয়ে রয়েছেন তিনি। এমনকি বুকিদের কাছেও অন্যতম একজন ফেভরিট হলেন এই ঋষিই।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...