The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

খুব সহজ পদ্ধতিতে মাত্র ৩০ সেকেন্ডেই ডিমের খোসা ছাড়ান! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ডিম সিদ্ধ করার পর ডিমের খোসা ছাড়ানো বেশ কষ্টকর একটি কাজ। তাছাড়া ঠিকমতো খোসা খুলতেও চাই না। তাই আজ জেনে নিন খুব সহজে মাত্র ৩০ সেকেন্ডেই ডিমের খোসা ছাড়ানো পদ্ধতি!

খুব সহজ পদ্ধতিতে মাত্র ৩০ সেকেন্ডেই ডিমের খোসা ছাড়ান! [ভিডিও] 1

আমরা অনেকেই ডিম খেতে ভালবাসি। তবে সিদ্ধ ডিমের খোসা ছাড়াতে আমাদের নাজেহাল হতে হয়। কেও ডিমের খোসা ছাড়াতে গিয়ে প্রায় অর্ধেক ডিমের গায়ের অংশ খুলে ফেলেন, আবার কেও হয়তো এত ধীরে সুস্থে সেই খোসা ছাড়ান যে ততোক্ষণে পেটে ছুঁচোয় কীর্তন হওয়ার মতো অবস্থা দাঁড়ায়।

তবে এবার আপনি খুব সহজে শিখে নিতে পারেন চোখের পলকেই ডিম ছাড়ানোর পদ্ধতি। কিভাবে মাত্র ৩০ সেকেন্ডে এই কাজটি করা যায় তা আমরা আজ শিখে নেবো।

আপনাকে প্রথমেই ডিমটিকে ট্যাপের পানি দিয়ে ধুয়ে ঠাণ্ডা করে নিতে হবে। তারপর একটি ধোয়া গ্লাসে ডিমটিকে ভরতে হবে। তারপর গ্লাসের মুখে হাত দিয়ে মাথা লাগাতে হবে। এখন জোরে জোরে ডিমটিকে নিয়ে গ্লাসটির সঙ্গে নাড়াতে হবে। তারপর ডিমটিকে বের করে উপরে গুড়া হয়ে থাকা ডিমের খোসার একটি অংশ ধরে টান দিলেই ডিমটির খোসা একেবারে আলগা হয়ে বেরিয়ে আসবে। ভিডিওটি দেখলেই বুঝতে পারবেন কতো সহজে ডিমের খোসা ছাড়ানো যায়।

দেখুন ভিডিওটি

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...