The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

অনলাইনে অর্ডার দিয়ে ঘরে বসে চুল কাটা সার্ভিস ‘ছাঁটাই’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ গ্রাহকদের প্রয়োজনীয়তার কথা মাথায় রেখেই অনলাইনে চুল কাটার সার্ভিস নিয়ে হাজির হয়েছে নতুন সার্ভিস ‘ছাঁটাই’। ঘরে বসেই এই সেবাটি এখন থেকে নেওয়া যাবে।

অনলাইনে অর্ডার দিয়ে ঘরে বসে চুল কাটা সার্ভিস ‘ছাঁটাই’ 1

জানা গেছে, ফেসবুক পেইজে একটি ম্যাসেজ দিলেই চুল কাটার সার্ভিস নিয়ে বাসায় হাজির হবেন ‘ছাঁটাই’র এক্সপার্ট হেয়ার স্পেশালিস্টরা! এটিই হলো দেশের প্রথম ডেডিকেটেড মেনস হোম সেলুন। বর্তমানে রাজধানী ঢাকা এবং বন্দর নগরী চট্টগ্রামে ‘ছাঁটাই’র কার্যক্রম চালু রয়েছে।

‘ছাঁটাই’র ডিরেক্টর আরিফ ইশতিয়াক জামান জানিয়েছেন যে, প্রতিদিন প্রায় ৪৫-৫০ জন তাদের এই নতুন সার্ভিস গ্রহণ করছেন। বর্তমানে ‘ছাঁটাই’র হেয়ার স্পেশালিস্টের সংখ্যা হলো ২০ জন। তিনি বলেন, অ্যাপ নির্মাণের কার্যক্রমও চলছে। খুব শীঘ্রই গ্রাহকরা অ্যাপের মাধ্যমে এই সার্ভিসটি গ্রহণ করতে পারবেন।

কবে থেকে ‘ছাঁটাই’র কার্যক্রম শুরু করলেন তা জানতে চাইলে আরিফ ইশতিয়াক জামান জানিয়েছেন, ঢাকাতে চলতি বছরের জুলাই মাস হতে ও চট্টগ্রামে অক্টোবর মাস হতে ‘ছাঁটাই’র কার্যক্রম শুরু হয়েছে।

এক বিজ্ঞপ্তিতে ‘ছাঁটাই’ জানিয়েছে যে, নতুনত্ব ও আধুনিকতার মিশেলে একঝাঁক তরুণ উদ্যোক্তার ঐকান্তিক প্রচেষ্টা ও নিবেদিতপ্রাণ কর্মতৎপরতার মেলবন্ধনে যাত্রা শুরু করেছে এই প্রতিষ্ঠানটি।

বিস্তারিত জানতে যোগাযোগ করতে হবে ‘ছাঁটাই’র অফিসিয়াল ফেসবুক পেইজে : https://www.facebook.com/chhataibd/

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...