The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

তিন মডেলের স্মার্টফোন নিয়ে এলো পোকো

পোকো এক্স৩ এনএফসি ফোনটিতে ফোরজি প্লাস স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর ব্যবহৃত হয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দেশের বাজারে নতুন তিন মডেলের স্মার্টফোন নিয়ে এলো পোকো। এক অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে সম্প্রতি ব্র্যান্ডটি পোকো এক্স৩ এনএফসি, পোকো এম২ ও পোকো সি৩ স্মার্টফোন উদ্বোধন করা হয়েছে।

তিন মডেলের স্মার্টফোন নিয়ে এলো পোকো 1

পোকো এক্স৩ এনএফসি ফোনটিতে ফোরজি প্লাস স্ন্যাপড্রাগন ৭৩২জি প্রসেসর ব্যবহৃত হয়েছে। এতে আরও রয়েছে ক্র্যায়ো ৪৭০ অক্টা–কোর সিপিইউ ও অ্যাড্রেনো ৬১৮ জিপিইউ। এই ফোনটিতে আরও রয়েছে সর্বাধুনিক এজ-টু-এজ ৬.৬৭ ইঞ্চি এফএইচডি প্লাস ডিসপ্লে, ডুয়েল স্টেরিও স্পিকার ও কোয়াড ক্যামেরা।

ডিভাইসটির প্রধান ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল, সঙ্গে রয়েছে ১৩ মেগাপিক্সেলের আলট্রাওয়াইড অ্যাঙ্গেল, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ও ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সরও। এক্স৩ এনএফসিতে আরও রয়েছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

পোকো এম২ স্মার্টফোনটিতে থাকছে মিডিয়াটেকের হেলিও জি৮০ অক্টা-কোর প্রসেসর, ৬ জিবি র্যাম, ৬.৫৩ ইঞ্চির ফুল এইচডিপ্লাস ডিসপ্লেতে। পোকো এম২ ফোনে আরও রয়েছে কোয়াড ক্যামেরা সেটআপ। ১৩ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরার সঙ্গে আরও রয়েছে ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। এর ৮ মেগাপিক্সেলের আলট্রাওয়াইড ক্যামেরা ১১৮ ডিগ্রি পর্যন্ত ফিল্ড ভিউ দেবে অনায়াসে। এতে রয়েছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিংসহ ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

শাওমি বাংলাদেশের কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী এই বিষয়ে বলেছেন, পোকো এক্স৩ এনএফসিতে কোয়ালকমের ৭০০ সিরিজের নতুন এবং সবচেয়ে শক্তিশালী ফোরজি প্লাস প্রসেসর স্ন্যাপড্রাগন ৭৩২জি এসেছে। সব ধরনের গ্রাহকের জন্যই পোকো এম২ এবং পোকো সি৩ মডেলটি নিয়ে আসা হয়েছে। পোকো সি৩ মডেলটিতে আরও রয়েছে এআই ট্রিপল ক্যামেরা সেটআপ। যার প্রাথমিক লেন্স ১৩ মেগাপিক্সেলের সঙ্গে আরও রয়েছে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো, ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সরসহ ৭২০ পিক্সেলে ভিডিও ধারণের সুবিধাও রয়েছে।

অপরদিকে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারির ২.০ প্রযুক্তিসহ পোকো সি৩ স্মর্টিফোনে রয়েছে মিডিয়াটেক হেলিও জি৩৫ অক্টা-কোর প্রসেসর।

পোকো এক্স৩ এনএফসি ফোনটি ৬+৬৪ ও ৬+১২৮ জিবি সংস্করণেও পাওয়া যাবে। দাম যথাক্রমে ২৫ হাজার ৯৯৯ এবং ২৭ হাজার ৯৯৯ টাকা। পোকো এম২ ৬+৬৪ ও ৬+১২৮ জিবি সংস্করণে পাওয়া যাবে। দাম যথাক্রমে ১৫ হাজার ৯৯৯ এবং ১৬ হাজার ৯৯৯ টাকা। পোকো সি৩ ৩+৩২ জিবি ও ৪+৬৪ জিবি সংস্করণের ক্ষেত্রে এই স্মার্টফোনটির দাম যথাক্রমে ১১ হাজার ৯৯৯ এবং ১২ হাজার ৯৯৯ টাকা। এই স্মার্টফোন ৩টি দেশের সবগুলো শাওমি অথোরাইজড স্টোর, পার্টনার স্টোরে শীঘ্রই পাওয়া যাবে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...