সিম্ফনির নতুন চমক জেড৩০: ১০ হাজার ৮৯০ টাকায় স্মার্টফোন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের সর্বাধিক বিক্রিত স্মার্টফোন ব্র্যান্ড সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে এসেছে ৪জিবি র‍্যাম, ৬৪জিবি রম সমৃদ্ধ ৫০০০ মিলি এ্যাম্পিয়ার বিগ ব্যাটারীর নতুন এক স্মার্টফোন “সিম্ফনি জেড৩০ প্রো”।

সাধারণ ব্যবহারে সিম্ফনি’র এই স্মার্টফোনটি ফুল চার্জে চলবে টানা দুই দিন পর্যন্ত এবং গ্লাস ব্যাটারি কভার, এআই সমৃদ্ধ ট্রিপল রিয়ার ক্যামেরা ও মিডিয়াটেক এর প্রিমিয়াম চিপসেট একে দিচ্ছে ফ্ল্যাগশিপ-এর তকমা।

“লিভ লাইক এ প্রো” স্লোগানের এই স্মার্টফোনে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে এ্যান্ড্রোয়েড ১০.০। ২০:৯ এ্যাসপেক্ট রেশিও’র এই হ্যান্ডসেটটিতে আরও রয়েছে ৬.৫২ ইঞ্চি ২.৫ডি ইনসেল ভি নচ ডিসপ্লে যার রেজ্যুলেশন এইচডি প্লাস কিংবা ৭২০*১৬০০।

Related Post

১.৮ গিগাহার্জ এর পাওয়ারফুল ও পাওয়ার এফিসিয়েন্ট অক্টাকোর প্রসেসর এবং মিডিয়াটেক এর প্রিমিয়াম কোয়ালিটির চিপসেট হ্যালিও এ২৫ এর সঙ্গে জিপিউ হিসেবে রয়েছে আইএমজি পাওয়ার ভিআর জিই৮৩২০ যার স্পীড ৬০০ মেগাহার্জ ও ডিডিআর ফোর ভার্সন র‍্যাম। যে কারণে হাই রেঞ্জের গেমগুলো খেলা যাবে খুব স্বাচ্ছন্দে। ৫০০০ মিলি এ্যাম্পিয়ার নন রিমুভেবল লি-পলিমার ব্যাটারি দিচ্ছে টানা ২৮ ঘন্টা পর্যন্ত কলিং, ৩৮ ঘন্টা পর্যন্ত মিউজিক, ১৩ ঘন্টা পর্যন্ত ভিডিও, ৮ ঘন্টা ব্রাউজিং ও ৬ ঘন্টা পর্যন্ত গেমিং করার নিশ্চয়তাও।

সুন্দর ছবি তোলার জন্য এই স্মার্টফোনটির ব্যাক সাইডে রয়েছে ৩টি ক্যামেরা। ১৩ মেগাপিক্সেল-এর প্রাইমারি ক্যামেরার সঙ্গে থাকছে ২ মেগাপিক্সেল এর ডেপথ সেন্সর ও ৫ মেগাপিক্সেল এর আল্ট্রা ওয়াইড এ্যাংগেল এবং ফ্রন্টে থাকছে ৮ মেগাপিক্সেল-এর ফ্রন্ট ক্যামেরা, যার এ্যাপারচার ২.০।

আর ক্যামেরা ফিচারের মধ্যে উল্ল্যেখযোগ্য ফিচার গুলো হচ্ছে এআই, আল্ট্রা ভিউইং ওয়াইড এ্যাংগেল, পোর্ট্রেইট, ওয়াটারমার্ক, নাইট মোড, ইমোজি, এ্যান্টি-ফ্লিকার, ফেস বিউটি, ডিসপ্লে ফ্ল্যাশ, টাইম ল্যাপ্স, গুগল লেন্স, স্লো-মো, প্রফেশনাল, অটো এইচডি আর ও টাচ শট।

ট্রু এআই ফটোগ্রাফিতে পাওয়া যাবে আরও কিছু স্পেশাল মোড যেমন ফুড, প্ল্যান্ট, নাইট সিন, ব্লু স্কাই, বিল্ডিং, ক্যারেক্টার্স, সান রাইজ এবং সান সেট, স্নো, ফ্লাওয়ার্স, ফায়ারওয়ার্কস, এ্যানিমেল, আইডি কার্ড ও পোট্রেইট।

নতুন এই স্মার্টফোনটিতে মাল্টিফাংশন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ছাড়াও আরও কিছু গুরুত্বপূর্ণ সেন্সরও রয়েছে যেমন জি সেন্সর, লাইট সেন্সর ও প্রক্সিমিটি সেন্সর।

সিম্ফনির এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি ইন্ডিগো ব্লু, পার্শিয়ান ব্লু ও এ্যামাজন গ্রীন কালারে পাওয়া যাচ্ছে মাত্র ১০ হাজার ৮৯০ টাকাতে। এছাড়াও এই স্মার্টফোনটির সঙ্গে আরও থাকছে বাংলালিংক এবং রবির ডাটা বান্ডেল অফারও।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

This post was last modified on জানুয়ারী ১১, ২০২১ 3:19 অপরাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

পেটের সমস্যায় নিত্যদিন ভোগেন আপনার সন্তান: তার ডায়েটে কী রাখলে মুক্তি আসবে?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার সন্তান নিয়মিত গ্যাস ও অ্যাসিডিটিতে ভুগলে তার ডায়েটে জুড়ে…

% দিন আগে

বাংলাদেশের বাজারে রয়্যাল এনফিল্ড

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অবশেষে অনুমোদনের দীর্ঘ এক বছর পর বাংলাদেশের বাজারে এলো ‘রয়্যাল…

% দিন আগে

মূত্রনালির সংক্রমণ ভোগাচ্ছে? আপনার বাড়ির ফ্রিজই কী দায়ী?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার মূত্রনালির সংক্রমণ নিয়মিত হতে থাকলে চিন্তার কারণ বলতে হবে।…

% দিন আগে

‘মুন্না ভাই থ্রি’ আসছে শীঘ্রই

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিশ্চয়ই আমাদের মধ্যে অনেকেরই মনে আছে ‘মুন্না ভাই এমবিবিএস’ এর…

% দিন আগে

গাজায় আবারও স্কুলে ইসরায়েলের হামলায় নিহত ১০

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আবারও ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় একটি স্কুলে হামলা চালিয়েছে ইসরায়েল…

% দিন আগে

এবার ভারতে চালু হচ্ছে উড়ন্ত টেক্সি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার জ্যামের ভোগান্তি কমাতে ভারতে আসছে এক উড়ন্ত ট্যাক্সি! সরলা…

% দিন আগে