ইনফিনিক্সের সেরা নতুন হ্যান্ডসেট ‘স্মার্ট ৫’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের বাজারে এলো প্রিমিয়াম অনলাইন-ভিত্তিক স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্সের নতুন হ্যান্ডসেট ‘স্মার্ট ৫’।

অত্যাধুনিক উদ্ভাবনী ডিভাইসের জন্য পরিচিত ও তরুণদের জন্য আকর্ষণীয় এবং সাশ্রয়ী মূল্যের এই নতুন শক্তিশালী ইনফিনিক্স ‘স্মার্ট ৫’ দুইটি সংস্করণে যাওয়া যাবে। ৫০০০ এমএএইচ ব্যাটারি লাইফ, ৬.৬ ইঞ্চি এইচডি + ওয়াটার-ড্রপ স্ক্রিন এবং ডুয়েল ফ্ল্যাশসহ ৮ এমপি সেলফি ক্যামেরার ইনফিনিক্সের নতুন ডিভাইসের ৩ জিবি + ৬৪ জিবি সংস্করণের দাম ধরা হয়েছে ৯ হাজার ৪৯০ টাকা এবং ২ জিবি + ৩২ জিবি সংস্করণটির দাম ধরা হয়েছে ৮ হাজার ৪৯০ টাকা। মিডনাইট ব্ল্যাক, ওশান ওয়েভ ও কোয়েটজাল সায়ান এই ৩টি মনোমুগ্ধকর রঙে পাওয়া যাচ্ছে এই নতুন সেটটি।

বিশাল ৫০০০ এমএএইচ ব্যাটারি লাইফ টানা ৪ দিনের পর্যন্ত স্থায়ী হতে পারে ও এর ইন্টেলিজেন্ট পাওয়ার-সেভিং প্রযুক্তি আপনাকে চিন্তা ছাড়াই সারাদিন বিনোদন উপভোগের সুযোগও দেবে। ৬.৬ ইঞ্চির এইচডি+ ওয়াইডস্ক্রিন আপনাকে স্বচ্ছ এবং ওয়াইড স্ক্রিনের মোবাইল ব্যবহারে আরও ভালো অভিজ্ঞতা দিবে। ভিডিও গেম খেলার সময় শত্রুকে ধরা কিংবা ছোট স্ক্রিনের আপনার প্রিয় চলচ্চিত্রের তারকার মুখ দেখা মিস করতে হবে এমন কোনো চিন্তা করার দরকার নেই। তাছাড়াও ৫০০ নিটস সানলাইট ডিসপ্লের কারণে আপনি সব ধরণের সূর্যালোকেই মোবাইলের স্ক্রিন খুব স্বাচ্ছন্দ্যে দেখতে পারবেন। অন্যান্য মোবাইল ফোনের স্ক্রিনের তুলনায় আপনার ফোনের স্ক্রিন দেখাবে দুর্দান্ত।

Related Post

এই মোবাইলটির ৮-মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দিয়ে নিখুঁত ছবি তোলার জন্য এতে রয়েছে অটোমেটিক রিটাচিং ফিচার। এতে থাকা সেলফি ফোকাস ও ডুয়েল ফ্ল্যাশ ছাড়াও আপনি জেন্টেল ব্লার করার সুযোগও পাবেন। যে কারণে আপনি ছবির ব্যাকগ্রাউন্ড থেকে নিজেকে পৃথকভাবে ফুটিয়ে তুলতে পারবেন। তাছাড়াও এতে থাকা নতুন বিউটিফাইড অ্যালগরিদমের কারণে প্রতিবার সেরা সেলফিও তুলতে পারবেন। থ্রিডি ফেস-এর কারণে এই ডিভাইসটি দিয়ে তোলা সেলফিগুলো আরও ন্যাচারাল এবং ইউনিক দেখাবে। এই ফোনে স্টাইল কাস্টমাইজ করার ক্ষেত্রে আরও ইন্টেলিজেন্ট কিছু ফিচারও পাবেন। ইনফিনিক্স স্মার্ট ৫ এর রিয়ার ক্যামেরা অংশে থাকা ১৩ এমপি ট্রিপল ক্যামেরা দিয়ে সূর্যের আলো কম কিংবা বেশি নির্বিশেষে আপনি সর্বদা স্পষ্ট, উজ্জ্বল ও অধিকতর সুন্দর ছবি তোলার সুযোগও পাবেন।

গ্রাহকদের কথা মাথায় রেখেই ইনফিনিক্স ‘স্মার্ট ৫’ মডেলের নতুন এই ডিভাইসটি বাংলাদেশের বাজারে আনা হয়েছে। নতুন এই স্মার্টফোনটি বাজেটবান্ধব ও সেরা পারফরম্যান্স ফোন হিসেবে বিবেচিত হবে বলে মনে করা হচ্ছে। অফলাইন প্ল্যাটফর্ম পিকাবু আউটলেট এবং স্মার্টলিংক আউটলেটে ও ই-কমার্স প্ল্যাটফর্ম দারাজে ইনফিনিক্সের নতুন এই হ্যান্ডসেটটি পাওয়া যাচ্ছে বলে জানা গেছে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

This post was last modified on জানুয়ারী ৩১, ২০২১ 11:11 পূর্বাহ্ন

স্টাফ রিপোর্টার

Recent Posts

জিভ দেখেও কিন্তু রোগ চেনা যায়! কোন উপসর্গ দেখলে চিকিৎসকের পরামর্শ নেবেন?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাধারণ শরীরে পানির ঘাটতি হলেও জিভ সাদা হয়ে যায়। নিয়মিত…

% দিন আগে

বেড়ে ওঠার সময় শিশুকে দুধ খাওয়ার সঙ্গে রুটিনেও আনতে হবে বদল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আপনার শিশু বেড়ে ওঠার সময় কেবলমাত্র দুধভাত ও শাকসব্জি খাওয়ানোই…

% দিন আগে

ফেসবুকে পছন্দের পুরনো রিলস খুঁজে পেতে করণীয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফেসবুকে কখন ঘণ্টার পর ঘণ্টা সময় পেরিয়ে যায় বোঝা যায়…

% দিন আগে

শীঘ্রই আসছে জিমের ‘মেঘবালিকা’ নামে নতুন নাটক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বর্তমান সময়ের দর্শকপ্রিয় অভিনেত্রী মাফতুহা জান্নাত জিম। মডেলিংয়ের মাধ্যমে শোবিজে…

% দিন আগে

স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীকে বন্দুকধারীর গুলি: আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোকে গুলি করে অজ্ঞাত বন্দুকধারী। ব্রিটিশ সংবাদমাধ্যম…

% দিন আগে

পৃথিবীতে এমন ৫টি দেশ রয়েছে যেখানে ২৪ ঘণ্টাই দিনের আলো থাকে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা জানি বিশ্বের প্রায় জায়গাতেই ১২ ঘণ্টার দিন, ১২ ঘণ্টার…

% দিন আগে