The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

একসঙ্গে ধাক্কা লাগলো ১৩৩টি প্রাইভেট কার!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ একসঙ্গে ধাক্কা লাগলো ১৩৩টি প্রাইভেট কারের। এই ঘটনায় ৬ জন নিহত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যে এক সড়ক দুর্ঘটনায়।

একসঙ্গে ধাক্কা লাগলো ১৩৩টি প্রাইভেট কার! 1

টেক্সাসের ডালাস-ফোর্ট ওর্থ এলাকায় স্থানীয় সময় গত ১১ ফেব্রুয়ারি সন্ধ্যায় এই দুর্ঘটনা ঘটেছে। সিএনএন এর এক খবরে বলা হয়েছে, ফোর্ট ওর্থের পুলিশ প্রধান নেইল নোয়াকেস জানান, প্রচণ্ড ঠাণ্ডা এবং তুষার ঝড়ের কারণে রাস্তায় জমে থাকা কারণে এই দুর্ঘটনাটি ঘটেছে। তুষার ঝড় এবং স্পষ্ট দেখতে না পাওয়ার কারণে ১৩৩টি প্রাইভেট কার দুর্ঘটনায় পতিত হয়।

জানা যায়, দুর্ঘটনায় পতিত হওয়া এসব গাড়ির মধ্যে প্রাইভেট কার, এসইউভি এবং ১৮ চাকায় চালিত ট্রাকও রয়েছে।দুর্ঘটনায় পতিত হওয়া গাড়িগুলোর ব্যপ্তি ছিল মোটামুটি এক মাইল। এছাড়াও অন্য বেশ কয়েকটি এলাকায় তুষারপাতের কারণে সৃষ্ট পিচ্ছিল রাস্তায় পৃথক দুর্ঘটনায় আরও তিনজন নিহত হয়।

গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন সাইটে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যাচ্ছে যে, দুর্ঘটনায় দুমড়ে-মুচড়ে যাওয়া একশোরও বেশি ক্ষতিগ্রস্ত যানবাহন রাস্তার ওপর বিক্ষিপ্তভাবে পড়ে থাকে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের

Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...