The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ভিডিও মাধ্যমে দেশীয় একটি পণ্যের প্রচারণায় ফেরদৌস

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চিত্রনায়ক ফেরদৌসের সিনেমায় উপস্থিতি কম হলেও সরব রয়েছেন শোবিজ অঙ্গনে। ক্যারিয়ার শুরু করেছিলেন মডেল হিসেবে কাজের মাধ্যমেই।

ভিডিও মাধ্যমে দেশীয় একটি পণ্যের প্রচারণায় ফেরদৌস 1

মডেল হিসেবে কাজের মাধ্যমে পরিচিতি পেলেও পরবর্তীতে সিনেমায় অভিনয় করে জনপ্রিয়তা পান তিনি। অভিনয় জীবনের ফাঁকে ফাঁকে একাধিকবার স্থিরচিত্রেরও মডেল হয়েছেন বিভিন্ন পন্যের। তবে প্রথমবার ভিডিও মাধ্যমে দেশীয় একটি পন্যের প্রচারণা শুরু করেছেন চিত্র নায়ক ফেরদৌস।

ইতিমধ্যেই শেষ করেছেন একটি দেশীয় অনলাইন ফ্যাশন হাউসের ৫টি বিজ্ঞাপনের কাজও। ফ্যাশন হাউসটি মুলত ছেলেদের পোশাক প্রস্তুত করে বাজারজাত করে থাকে। ছেলেদের সব ধরনের পোশাক, ঘড়ি, জুতো, ব্লেজার, বেল্ট, ব্যাগসহ সব পণ্যই এই প্রতিষ্ঠানটি দেশেই উৎপাদন করে বিক্রি করে থাকে। শুধুমাত্র বিজ্ঞাপনই নয়, প্রথমবার এই প্রতিষ্ঠানের শুভেচ্ছাদূতও হয়েছেন নায়ক ফেরদৌস।

সংবাদ মাধ্যমকে বিষয়টি নিয়ে ফেরদৌস বলেছেন, ইউরোপিয়ান মাকের্টে প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরেই সফলভাবে ব্যবসায়িক কার্যক্রম পরিচালিত করে আসছে এই প্রতিষ্ঠানটি। এখন এই পণ্য দেশের মানুষের কাছে পৌছানোর পরিকল্পনাও হাতে নিয়েছে প্রতিষ্ঠানটি। বর্তমানে অনলাইনে তাদের কার্যক্রমও শুরু হয়েছে। তাই আমি প্রতিষ্ঠানটির সঙ্গে যুক্ত হলাম। আমার কর্মজীবনে এই রকম কোনো কাজ আগে কখনও করিনি।

এদিকে করোনাকালের মধ্যেই অভিনয় নিয়ে ব্যস্ত রয়েছেন ফেরদৌস। অভিনয় ও সিনেমা প্রযোজনা- এই দুই মাধ্যমেই বর্তমানে কাজ করছেন নায়ক ফেরদৌস।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...