The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

স্যামসাং নিয়ে এলো বাজেটবান্ধব গ্যালাক্সি এ১২

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্যামসাং বাংলাদেশ তাদের এ-সিরিজের তালিকায় যোগ করলো কোয়াড ক্যামেরা ও শক্তিশালী ৫,০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারির ফোন গ্যালাক্সি এ১২।

স্যামসাং নিয়ে এলো বাজেটবান্ধব গ্যালাক্সি এ১২ 1

ইতিমধ্যেই পিকাবুতে এর আগাম বিক্রিও শুরু হয়েছে, যা চলবে আগামী ১৯ মার্চ পর্যন্ত। এক্ষেত্রে গ্রাহকরা বেশ কিছু সুবিধাও উপভোগ করতে পারবেন।

এই বিষয়ে স্যামসাং বাংলাদেশের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেছেন, ‘ইতিমধ্যেই বাংলাদেশে ডিজিটাল রূপান্তর শুরু হয়েছে। মানুষ ধীরে ধীরে ডিজিটাল ডিভাইস গ্রহণ করতে শুরু করেছে এবং আমাদের জীবনে এটি যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে তা বুঝতেও পারছে। সারাদেশে স্মার্টফোনের ব্যবহার বৃদ্ধির লক্ষ্যে অধিক সংখ্যক গ্রাহকের জন্য আমাদের বাজেটবান্ধব সেটের তালিকায় নতুন নতুন ডিভাইস যুক্ত করতে আমরা আগ্রহী। এছাড়াও আমরা গ্যালাক্সি এ-সিরিজে আরও শক্তিশালী ডিভাইস আনবো বলেও আশা করছি।’

ডিভাইসটি কোয়াড ক্যামেরাযুক্ত। আরও রয়েছে:

৪৮ মেগা পিক্সেলের প্রাইমারি সেন্সর
৫ মেগা পিক্সেলের ১২০-ডিগ্রি আল্ট্রা-ওয়াইড
২ মেগা পিক্সেল ম্যাক্রো
২ মেগা পিক্সেল ডেপথ সেন্সর।

এই ম্যাক্রো লেন্সটি দিয়ে ব্যবহারকারীরা অসাধারণ ক্লোজ-আপ ছবি তুলতে সক্ষম হবেন। এছাড়াও দূর হতে চমৎকার ছবি তুলতে এই স্মার্টফোনটিতে রয়েছে ১০ এক্স জুম।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করার মতো সুন্দর ছবি তুলার জন্য এর ফ্রন্ট ক্যামেরায় রয়েছে ৮ মেগা পিক্সেল সেন্সর। ফ্রন্ট সেন্সর দিয়ে লাইভ ফোকাস এবং এইচডিআর মোডে ছবিও তোলা যায়।

গ্যালাক্সি এ১২-এ আরও রয়েছে ৫,০০০ মিলি অ্যাম্পিয়ারের এক দুর্দান্ত ব্যাটারি, যা দীর্ঘক্ষণ গেমিং, অনলাইন ক্লাস, কাজ ও মিটিংয়ের জন্য ব্যবহারের পরেও খুব সহজেই চলতে পারে সারাদিন। এছাড়াও স্মার্টফোনটির এআই (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স) গেম বুস্টার সক্ষমতাও দেয় স্মুথ গেমিংয়ের অভিজ্ঞতা। ডিভাইসটিতে আরও রয়েছে ডলবি অ্যাটমসের সঙ্গে ৬.৫০-ইঞ্চি ইনফিনিটি-ভি ডিসপ্লে।

ব্যাটারি, ডিসপ্লে ও স্পিকারের দারুণ সমন্বয়ে গ্যালাক্সি এ১২ গেমার ও দুর্দান্ত অভিজ্ঞতা পেতে আগ্রহী এমন ব্যক্তিদের জন্য নিখুঁত একটি ডিভাইস। স্মার্টফোনটি স্যামসাংয়ের ওয়ান ইউআই ২.৫ ও অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চালিত। শক্তিশালী মিডিয়াটেক হেলিও পি৩৫ অক্টা-কোর চিপসেটের কারণে এই ডিভাইসটিতে রয়েছে দুর্দান্ত পারফর্মেন্সের ক্ষমতা।

পিকাবুতে আগাম বিক্রি চলাকালীন হ্যান্ডসেটটি কিনলে গ্রাহকরা বিভিন্ন সুবিধাও উপভোগ করতে পারবেন। গ্রাহকরা ৫০০ টাকা ছাড়ে হ্যান্ডসেটটি কিনতে পারবেন বা বিনাসুদে ৬ মাসের ই এম আই সুবিধাও উপভোগ করতে পারবেন। তাছাড়াও বিকাশের মাধ্যমে মূল্য পরিশোধ করলে ক্রেতারা অতিরিক্ত ৫০০ টাকা ক্যাশব্যাক সুবিধা পাবেন। স্যামসাং গ্যালাক্সি এ১২ সেটটি পাওয়া যাবে ১৪,৯৯৯ টাকা বাজারদরে ও অর্ডার করা যাবে এই ঠিকানাতেও https://pkbo.app/Galaxy-A12-4GB

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...