The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মা ৬ দিন ধরে পার্টি করে বেড়ানোর কারণে প্রাণ হারালো ছোট্ট শিশু সন্তান!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ নিজের জন্মদিন পালন করতে গিয়ে সন্তানের কথাই ভুলে গেলেন এক পাষণ্ড মা। ৬ দিন ধরে বন্ধ ঘরেই ফেলে রাখলেন নিজের সন্তানকে। সেই কদিনে না খেতে পেয়ে, পানিশুন্যতা ও ইনফ্লুয়েঞ্জায় আক্রান্ত হয়ে প্রাণ গেলো ছোট্ট শিশু সন্তান!

মা ৬ দিন ধরে পার্টি করে বেড়ানোর কারণে প্রাণ হারালো ছোট্ট শিশু সন্তান! 1

ভার্ফি কুদি নামে ১৯ বছর বয়সি ওই তরুণ মা নিজ সন্তানকে হত্যার দায়ে গত শুক্রবার সকালে দোষী সাব্যস্ত করেছে ইংল্যান্ডের একটি আদালত।

আদালত সূত্রে জানা যায় যে, ২০১৯ সালে মাত্র ২০ মাস বয়সি আসিহাকে ফেলে নিজের জন্মদিনের পার্টিতে মত্ত হয়ে উঠে ভার্ফি। ৬ দিন ধরে পার্টি করেন ওই পাষণ্ড মা, তকোদিনে না খেতে পেয়ে মারা যায় ছোট্ট শিশু আসিহা।

ওই ফ্ল্যাট থেকে আসিহাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। যারা তাকে উদ্ধার করেন তাদের বরাত দিয়ে সংবাদ মাধ্যম বলেছে, ৬ দিন ধরে বদ্ধঘরে আটকে থেকে না খেতে পেয়ে হৃষ্টপুষ্ট আসিহার শরীর শুকিয়ে একেবারে নীল হয়ে যায়। প্রস্রাব-পায়খানায় মাখামাখি হয়ে কাঠ হয়ে পড়েছিল ওই শিশুটি।

সিসিটিভি ফুটেজে দেখা যায় যে, ওই মা ২০১৯ সালের ৫ ডিসেম্বর সাসেক্সের ব্রাইটনে নিজের ফ্ল্যাট হতে বের হয়ে যান। তারপর তিনি ডিসেম্বরের ১১ তারিখে বাসায় ফেরেন।

বাড়ি ফেরার পর তার সন্তানকে রয়্যাল আলেক্সান্ড্রা শিশু হাসপাতালে নেওয়া হলেও তার আগেই তার মৃত্যু ঘটে। তারপর শিশুটির ময়নাতদন্ত করা হলে দেখা যায় যে, অবহেলার কারণেই তার মৃত্যু ঘটেছে। অনাহারে, পানিশুন্যতার পর ইনফ্লুয়েঞ্জায় আক্রান্ত হয়ে শেষমেশ মারা যায় ছোট্ট শিশু আসিহা।

২০১৮ সালের ২২ মার্চ জন্ম নেওয়া শিশু আসিহা ব্রাইটনের ওই ফ্ল্যাটে মায়ের সঙ্গেই থাকতো। ২০১৯ সালের ৩০ সেপ্টম্বর থেকে সামাজিক পরিষেবার আওতায় তাদেরকে ওই ফ্ল্যাটে রাখা হয়।

তথ্যসূত্র: মিরর অনলাইন

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...