The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ডেলিভারি বয়ের কাণ্ড: নাক ফাটিয়ে দিলেন কাষ্টমার মহিলার! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ খাবার পৌঁছাতে দেরি করেছে প্রায় এক ঘণ্টা। প্রশ্ন করলে এবং খাবার ফিরিয়ে দিতে চাইলেই শুরু হয় এক বিতর্ক। তারপরই ঘুসি মেরে নাক ফাটিয়ে দেন ওই মহিলার।

ডেলিভারি বয়ের কাণ্ড: নাক ফাটিয়ে দিলেন কাষ্টমার মহিলার! [ভিডিও] 1

ঘটনাটি ঘটেছে ভারতে। গোটা ঘটনাটির ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন ওই মহিলা। যা ভাইরাল হতেই নড়ে চড়ে বসেছে জোম্যাটো নামক খাবার সরবরাহকারী প্রতিষ্ঠানটি। এই ঘটনায় টুইটার মারফত সংস্থা হতে ক্ষমাও চাওয়া হয়।

আসলে ঠিক কী ঘটেছিল ওই মহিলার সঙ্গে? সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, ওই মহিলার নাম চন্দ্রানী। তিনি জোম্যাটো মারফত ওই খাবার অর্ডার করেছিলেন। দুপুর ৩.৩০ নাগাদ ওই খাবার ডেলিভারি হওয়ার কথা ছিল। কিন্তু খাবার আসতে ৪.৩০ পার হয়ে যায়। এই দীর্ঘ সময় চন্দ্রানী জোম্যাটো এক্সিকিউটিভের সঙ্গেও যোগাযোগ করেন। তিনি দাবি করেন, তার খাবার ফ্রি করে দেওয়া হোক নয়তো ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করা হোক।

ঘণ্টা খানেক পর খাবার নিয়ে পৌঁছান জোম্যাটোর ওই ডেলিভারি বয়। কিন্তু পৌঁছে খুব অসভ্যের মতো ব্যবহার করেন তিনি, অভিযোগ করেন চন্দ্রানী। ডেলিভারি বয়কে তিনি দাঁড়াতে বলেন। সেই সময় ফ্রিতে বা খাবার ফিরিয়ে দেওয়া সম্ভব কিনা সেই বিষয়ে কথা বলছিলেন তিনি। তবে ডেলিভারি বয় দাঁড়াতে রাজি হয়নি এবং খাবার ফিরিয়ে নিয়ে যেতেও চান না। তারপরই শুরু হয় বচসা। জোম্যাটো ডেলিভারি বয় ঘুসি মেরে নাক ফাটিয়ে দেন গ্রাহক চন্দ্রানীর। গল গল করে রক্ত বেরিয়ে আসে তার।

জানা যায়, তাঁর নাকের হাড় নাকি ভেঙে গেছে। অপারেশন করতে হয়েছে তাকে।

এই অপ্রত্যাশিত ঘটনায় জোম্যাটো জানিয়েছে, “আমরা কীভাবে ক্ষমা চাইবো বুঝতে পারছি না। এই ঘটনায় আমরা খুবই দুঃখিত। বিশ্বাস করুন আমাদের খাবার ডেলিভারি ব্যবস্থা এতোটাও খারাপ নয়। বিষয়টি স্থানীয় পুলিশে জানান হয়েছে। অপরাধী শাস্তি পাবেনই। আপনার চিকিৎসার জন্য যা যা সহযোগিতার প্রয়োজন জোম্যাটো সব করতে প্রস্তুত’।

দেখুন ভিডিওটি

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...