The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ঈদে আসছে রিয়েলমির দুটি ফোন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঈদকে সামনে রেখে খুব শীঘ্রই রিয়েলমি বাংলাদেশের স্মার্টফোন ইকোসিস্টেমের অগ্রগতিতে অবদান অব্যাহত রাখার লক্ষ্যে তাদের এইট ও সি সিরিজ হতে আরও দুটি নতুন স্মার্টফোন বাজারে আনতে চলেছে।

ঈদে আসছে রিয়েলমির দুটি ফোন 1

মাত্র কিছুদিন আগে রিয়েলমি ১০৮ মেগাপিক্সেল আলট্রা কোয়াড ক্যামেরার ৮ প্রো ও সি২১ বাংলাদেশের বাজারে নিয়ে আসার পর ব্যাপক সাড়া ফেলে। ব্যবহারকারীদের এমন প্রতিক্রিয়া বিবেচনায় নিয়ে তরুণ প্রজন্মের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি এই ঈদেও জনপ্রিয় এইট ও সি সিরিজ হতে আরও দুটি স্মার্টফোন বাজারে আনার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

৩ এপ্রিল রিয়েলমি আনুষ্ঠানিকভাবে প্রযুক্তি-প্রেমীদের জন্য রিয়েলমি ৮ প্রো ও সি২১ বাংলাদেশের বাজারে বিক্রির জন্য উন্মুক্ত করে। এটি বাজারে আসার সঙ্গে সঙ্গেই মাত্র কয়েক দিনের মধ্যেই ব্যাপক প্রশংসিত হয়েছে। যে কারণে রিয়েলমি একই সিরিজ হতে আরও দুটি স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিয়েছে।

রিয়েলমি তরুণদের পছন্দের এইট সিরিজ হতে যে নতুন স্মার্টফোন বাজারে আনতে চলেছে সেটিতে স্প্লিট ডিজাইন ও স্প্লিসিং প্রসেস -এর সমন্বয়ের মাধ্যমে বাস্তব জগত ও ডিজিটাল জগতকে একত্রিত করে যেনো এক অভিনব ডিজাইন করা হয়েছে। দুর্দান্ত ডিজাইনে স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে নতুন মাইলফলক স্থাপন করবে রিয়েলমির নতুন এই স্মার্টফোনটি। সেই সঙ্গে নতুন স্মার্টফোনটির ওজন মাত্র ১৭৭ গ্রাম। এটি ৮ মিমি-এর চেয়েও কম পুরুত্বের কারণে এই স্মার্টফোনটি খুবই হালকা।

বাংলাদেশে রিয়েলমি তাদের ‘এন্ট্রি-লেভেল স্মার্টফোন’ সি সিরিজ দিয়ে যাত্রা শুরু করে। সি সিরিজের ‌সি’ মূলত রঙের প্রতীক – এটি আসলে এমন কিছু যা তরুণ প্রজন্মের অনুভূতি, ব্যক্তিত্ব, সংস্কৃতি, আগ্রহ ও পছন্দকে উপস্থাপন করে। অপরদিকে রিয়েলমির এইট সিরিজটি তাদের নম্বর সিরিজের অন্তর্গত ও মিড-রেঞ্জ লেভেলের ব্যবহারকারীদের জন্যই তৈরি করা হয়েছে। এই এইট সিরিজের ফোনগুলো সাধারণত দুর্দান্ত ক্যামেরা সেটআপ ও তরুণদের প্রিয় অন্যান্য প্রয়োজনীয় ফিচার নিয়ে আসে।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর

অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...