The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিয়ে না করেই পালালো বর: নতুন জামাই খুঁজে নিলেন কনে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিয়ের ব্যান্ড-বাদ্য বাজিয়ে চারদিকে উৎসবমুখর আনুষ্ঠানিকতা চলছে। সবকিছু হওয়ার পরও শেষ মুহূর্তে পালালো বর। শেষ পর্যন্ত নিজেই জামাই খুঁজে নিলেন!

বিয়ে না করেই পালালো বর: নতুন জামাই খুঁজে নিলেন কনে! 1

বিয়ের সকল আনুষ্ঠানিকতা শেষ হয়, এমনকি মালাবিনিময় পর্বও শেষ হয়েছে। তবে বিয়ের মূল আনুষ্ঠানিকতা শুরু হতেই বিয়ের মঞ্চ হতে বর উধাও! পরে কয়েক ঘণ্টা খোঁজ করেও বরের সন্ধান পাননি কেও। এতে ক্রমেই আনন্দঘন আয়োজন যেনো এক বিষাদে পরিণত হয়!

এমন অবস্থায় উভয়পক্ষের মুরব্বিরা বৈঠক করেন। বৈঠকে বরপক্ষ একটা ব্যতিক্রমী প্রস্তাবের কথা জানান কনেপক্ষকে। প্রস্তাবে বলা হয়, বর পালিয়ে গেছে তাতে কী হয়েছে? আরও অনেক সুযোগ্য পাত্র রয়েছে। এই বরযাত্রীদের মধ্যেই রয়েছে তেমন সুযোগ্য পাত্র। যেখানে কনেপক্ষ ‘হ্যাঁ’ বললেই সমস্যার সমাধান হবে।

টাকা-পয়সা খরচ করে আত্মীয়-স্বজন দাওয়াত দিয়ে এতো বড় আয়োজনের মধ্যে এমন ঘটনায় হতাশাগ্রস্ত কনেপক্ষ এই প্রস্তাব মেনে নেন। তবে মজার বিষয় হলো নতুন জামাই বেছে নেওয়ার দায়িত্ব দেওয়া হয় খোদ কনেকে! পরে পাত্রির পছন্দ অনুযায়ী বরযাত্রীদের মধ্যে থেকে সুযোগ্য একজনকে দ্রুত বিয়ের পোশাক পরিয়ে বিয়ে সম্পন্ন হয়।

সম্প্রতি এমন একটি ব্যতিক্রমী এই বিয়ের ঘটনা ঘটেছে ভারতের উত্তর প্রদেশের কানপুরের মহারাজাপুরে। এই ঘটনার পর বর ও কনে উভয় পক্ষই স্থানীয় পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছে। কনেপক্ষ এই ঘটনার পর পালিয়ে যাওয়া বর এবং তার পরিবারের শাস্তি দাবি করেছে।

তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...