The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

আড়াই বছর পর হায়দারের নতুন গান ‘ভাবতে কি লাগে ভালো’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ দীর্ঘ আড়াই বছর বিরতি দিয়ে নতুন গান গাইলেন হায়দার হোসেন। তাঁর গানের শিরোনাম ‘ভাবতে কি লাগে ভালো’। তাঁর সর্বশেষ গাওয়া গান বাজারে আসে ২০১৯ সালের প্রথম দিকে।

আড়াই বছর পর হায়দারের নতুন গান ‘ভাবতে কি লাগে ভালো’ 1

সাধারণত দেশ, সমাজ এবং মানবতার বার্তা নিয়ে গান করেন হায়দার হোসেন। এই কণ্ঠশিল্পী জানিয়েছেন, এবারের গানটিও হবে জীবনমুখী। শিল্পীর নিজের ইউটিউব চ্যানেলে গানটির লিরিক ভিডিও প্রকাশিত হয়েছে। গানটি হায়দারের নিজেরই লেখা। সুর এবং সংগীত করেছেন অনিক ফয়সাল।

তাঁর সর্বশেষ গাওয়া গান বাজারে আসে ২০১৯ সালের প্রথম দিকে, সেই গানের শিরোনাম ছিল ‘অল্প বয়সী বউ’। তারপর আর নতুন কোনো গান করেননি এই জনপ্রিয় শিল্পী।

একটি সংবাদ মাধ্যমকে হায়দার হোসেন বলেন, ‘এখন বয়স বেড়েছে। চাইলেই তো আর দৌড়াতে পারি না। প্রতিমাসে গানও করতে পারি না। তাই আস্তে-ধীরেই কাজ করছি। তাছাড়া অনেক দিন ধরে করোনা সংক্রমণ চলছে। সব মিলে প্রায় বছর তিনেক কাজ করা হয়নি। এবার প্রয়োজনবোধ থেকেই কাজটি করলাম।’

এই গানটির বার্তা কী? ‘আমাদের সমাজে কিছু মানুষ রয়েছেন, পয়সা দিয়ে মেয়েদের ব্যবহার করে থাকেন। আবার কিছু মানুষ রয়েছেন, মিষ্টি মিষ্টি কথা বলে মেয়েদেরকে কাছে টানেন, ব্যবহারও করেন। সব মেয়েকে সাবধান করে এই গানের বার্তা’, জানালেন হায়দার হোসেন।

হায়দার হোসেন আরও জানিয়েছেন, নতুন এই গানটিতে গিটার বাজিয়েছেন ওয়ারফেজের গিটারিস্ট কমল। তিনি বলেছেন, ‘বলতে পারেন যে, কমলের কারণেই এমন একটি গান করতে আমি সাহস করেছি। একটা গানের যে গল্প রয়েছে, সেটা তিনি গিটারের সুরেই ফুটিয়ে তুলেছেন।’ শীঘ্রই গানটির ভিডিও তৈরি হবে। সেই প্রস্তুতিও চলছে বলে জানান এই সংগীতশিল্পী।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের সার্জিক্যাল মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...