The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এবার বাংলাদেশে ‘মিস্টার বিন’! [ভিডিও]

ইতিমধ্যেই ইউটিউবে সাড়া পড়েছে বাংলার মিস্টার বিনের বিভিন্ন ভিডিও

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সকলেই চেনেন ব্রিটিশ কমেডিয়ান মিস্টার বিনকে। কমেডি শো মিস্টার বিন দেখেনি এমন মানুষ হয়ত খুঁজে পাওয়া যাবে না। সেই মিস্টার বিনকে এবার দেখা গেলো বাংলাদেশে!

এবার বাংলাদেশে ‘মিস্টার বিন’! [ভিডিও] 1

বিশ্বের ছোট বড় সবার কাছেই অতি পরিচিত চরিত্র মিস্টার বিন। মুখে কোনো কথা নেই, কেবল অঙ্গভঙ্গি ওঅভিব্যক্তি দিয়ে যে কাওকে হাসতে বাধ্য করে থাকেন মিস্টার বিন!

সেই মিস্টার বিন এবার বাংলাদেশের রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন! এমন কথা শুনে হয়তো অবাক হচ্ছেন? শুনতে অবাক লাগলেও দেশের বিভিন্ন প্রান্তে দেখা গেছে স্যুট-বুট পরে পুতুল হাতে মিস্টার বিনের অবিকল এক চরিত্র!

মিস্টার বিনকে এখন দেখা গেছে বাংলাদেশের নানা প্রান্তে। স্যুট-বুট সঙ্গে পুতুল, করেন মিস্টার বিনের মতোই অঙ্গভঙ্গি। তার নাম রাসেদ শিকদার, মূলত একজন জাদুশিল্পী তিনি। জাদুর হাতেখড়ি হয় ২০১০ সালে। তারপর ২০১৭ সাল থেকে বাংলাদেশ টেলিভিশনে জাদু বিষয়ক ম্যাগাজিন অনুষ্ঠান ‘চোখের পলকে’ নিয়মিতভাবে জাদু দেখিয়ে থাকেন তিনি।

শুধু জাদুই নয়, সেই সঙ্গে চেহারায় মিল রয়েছে এমন কমেডি চরিত্রে অভিনয়ও করেন। রাসেদ জানিয়েছেন তার মিস্টার বিন হয়ে ওঠার সেই গল্প, চেহারায় মিল থাকায় অপর এক জাদুশিল্পী তাকে মিস্টার বিনকে অনুকরণের পরামর্শ দিয়েছিলেন। সেই থেকেই রাশেদ হয়ে ওঠেন বাংলার মিস্টার বিন।

রাসেদ শিকদার জানিয়েছেন, বাংলাদেশে এম রহমান নামে একজন ম্যাজিশিয়ান রয়েছেন। তিনি আমাকে বললেন, রাসেদ তোমার চেহারা-তো মিস্টার বিনের সাথে বেশ মিলে যায়। যেহেতু তুমি ম্যাজিক করো। ম্যাজিকের পাশাপাশি এটাও চেষ্টা করে দেখতে পারো। তখন থেকে আমি ভাবলাম এটাকে কাজে লাগানো যায় কিভাবে। তখন থেকেই চেষ্টা করতে থাকি।

তিনি আরও জানিয়েছেন, বাংলার মি. বিন হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করার আগে অনেকেই আমাকে বলতো, তাকে দেখতে মি. বিনের মতোই লাগে। রাসেদের ইচ্ছা ইউটিউবে সুস্থ ধারার বিনোদন উপস্থাপনের মাধ্যমে সফল হওয়া। ভালো নির্মাতার অধীনে কমেডি চরিত্রে অভিনয় করার ইচ্ছাও প্রকাশ করেন বাংলার মিস্টার বিন রাসেদ।

ইতিমধ্যেই ইউটিউবে সাড়া পড়েছে বাংলার মিস্টার বিনের বিভিন্ন ভিডিও। মানুষের ব্যাপক সাড়াও পাচ্ছেন রাশেদ।

দেখুন ভিডিওটি

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...