The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

১৪ লাখ টাকার স্বর্ণের আস্তরণ লাগানো প্যান্টে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সত্যিই মাঝে মধ্যে এমন কিছু ঘটনা আমাদের স্তম্ভিত করে। এবার এমনই একটি ঘটনা জনসমক্ষে উঠে এসেছে। সম্প্রতি এমন একটি ঘটনা ঘটেছে ভারতে।

১৪ লাখ টাকার স্বর্ণের আস্তরণ লাগানো প্যান্টে! 1

ভারতের এক বিমানবন্দরের লাউঞ্জে যুবককে অদ্ভুতভাবে হাঁটতে দেখেই সন্দেহ হয় এয়ার ইন্টেলিজেন্স ইউনিটের কর্মকর্তাদের। তাৎক্ষণাত ওই যুবককে আটক করা হয়। তবে তল্লাশি চালিয়ে প্রথমে কিছুই পাওয়া যায়নি ওই যুবকের কাছ থেকে। তবুও খটকা থেকে যায় অফিসারদের মনে। তারপর ওই যুবকের জিন্সের প্যান্টে তল্লাশি চালাতে গিয়ে ধরা পড়ে যায় আসল জারিজুরি।

পুলিশ সূত্রে জানা যায় যে, ওই যুবকের জিন্সের প্যান্টে গলানো স্বর্ণের আস্তরণ লেপে দেওয়া হয়েছিল। তারপরে সেখান থেকে ৩০২ গ্রাম স্বর্ণ বাজেয়াপ্ত করেন এয়ার ইন্টেলিজেন্স ইউনিটের কর্তব্যরত কর্মকর্তারা। যার বাজারমূল্য প্রায় ১৪ লক্ষ টাকার মতো। তারপরই অভিযুক্ত ওই যুবককে গ্রেফতার করা হয়।

ওই ঘটনাটি ঘটেছে ভারতের কেরালার কান্নুর আন্তর্জাতিক বিমানবন্দরে। বিমানবন্দরের ইন্টেলিজেন্স ইউনিটের কর্মকর্তারা গোপন সূত্রে খবর পান, বিমানবন্দর দিয়ে সোনা পাচার হচ্ছে। সেই তথ্যমতো তারা চারদিকে কড়া নজরদারি শুরু করে দেন। তখনই বিমানবন্দরের ভিতরে এক ব্যক্তির আচরণ দেখে সন্দেহ হয় কর্তব্যরত কর্মকর্তাদের।

তদন্তকারীরা মনে করেন, জিন্সের প্যান্টে স্বর্ণ নিয়ে যাওয়ার কৌশলটি অভিনব ঠিকই। তবে একেবারে নতুন নয়। এই ধরণের একটি ঘটনা অমৃতসরেও আগে ঘটেছিল। সেখানেও ঠিক একই কায়দায় স্বর্ণ পাচারের চেষ্টা করেছিল জনৈক ব্যক্তি। অবশ্য তখন জিন্সের বদলে অন্তর্বাসকে স্বর্ণ পাচারের মাধ্যম হিসাবে ব্যবহার করেছিল ওই অভিযুক্ত ব্যক্তি। তখন প্রায় ৭৮ লক্ষ টাকার সোনা বাজেয়াপ্ত করেছিলেন তদন্তকারী কর্মকর্তারা। তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস।

করোনা ভাইরাস প্রতিরোধে করণীয়

# সব সময় ঘরে থাকি।
# জরুরি প্রয়োজনে বাইরে বের হলে নিয়মগুলো মানি, মাস্ক ব্যবহার করি।
# তিন লেয়ারের কাপড়ের মাস্ক ইচ্ছে করলে ধুয়েও ব্যবহার করতে পারি।
# বাইরে থেকে ঘরে ফেরার পর পোশাক ধুয়ে ফেলি। কিংবা না ঝেড়ে ঝুলিয়ে রাখি অন্তত চার ঘণ্টা।
# বাইরে থেকে এসেই আগে ভালো করে (অন্তত ২০ সেকেণ্ড ধরে) হাত সাবান বা লিকুইড দিয়ে ধুয়ে ফেলি।
# প্লাস্টিকের তৈরি পিপিই বা চোখ মুখ, মাথা একবার ব্যবহারের পর অবশ্যই ডিটারজেন্ট দিয়ে ভালো করে ধুয়ে শুকিয়ে ব্যবহার করা যেতে পারে।
# কাপড়ের তৈরি পিপিই বা বর্ণিত নিয়মে পরিষ্কার করে পরি।
# চুল সম্পূর্ণ ঢাকে এমন মাথার ক্যাপ ব্যবহার করি।
# হাঁচি কাশি যাদের রয়েছে সরকার হতে প্রচারিত সব নিয়ম মেনে চলি। এছাড়াও খাওয়ার জিনিস, তালা চাবি, সুইচ ধরা, মাউস, রিমোট কন্ট্রোল, মোবাই, ঘড়ি, কম্পিউটার ডেক্স, টিভি ইত্যাদি ধরা ও বাথরুম ব্যবহারের আগে ও পরে নির্দেশিত মতে হাত ধুয়ে নিন। যাদের হাত শুকনো থাকে তারা হাত ধোয়ার পর Moisture ব্যবহার করি। সাবান বা হ্যান্ড লিকুইড ব্যবহার করা যেতে পারে। কেনোনা শুকনো হাতের Crackle (ফাটা অংশ) এর ফাঁকে এই ভাইরাসটি থেকে যেতে পারে। অতি ক্ষারযুক্ত সাবান বা ডিটারজেন্ট ব্যবহার থেকে বিরত থাকাই ভালো।

Loading...